সিলেটে চালু হল আন্তর্জাতিক মানের কনভেনশন হল ‘কুশিয়ারা’

অত্যাধুনিক স্থাপত্যশৈলী ও আন্তর্জাতিক মানের বিভিন্ন সুযোগ সুবিধা সম্বলিত কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হলের যাত্রা শুরু হয়েছে। সিলেটের দক্ষিণ সুরমার চন্ডিপুল পয়েন্টে গত শুক্রবার সন্ধ্যার পর সুপরিসরে নির্মিত এ কনভেনশন হল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এসময় অতিথিবৃন্দসহ এলাকার বিপুলসংখ্যক লোক আনন্দঘন এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বর্ণাঢ্য আয়োজনের শুরুতে ফিতা কেটে কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হলের উদ্বোধন করেন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী হোসনে আরা মাসুদ। পরে অনুষ্ঠিত দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করে হযরত শাহজালাল (রহঃ) দরগা মসজিদের ইমাম হাফিজ মাওলানা আসজদ আহমদ। এর পর অনুষ্ঠান মঞ্চে কেক কেটে পরিবারের সদস্যরা পরস্পরকে মিষ্টিমুখ করান। দক্ষিণ সুরমা থানা পুলিশ ও নিজস্ব নিরাপত্তা কর্মীদের সহযোগীতায় সুশৃংখল ভাবে সকল অনুষ্টান মালা উপভোগ করেন প্রায় ১০ হাজার মানুষ।

কুশিয়ারা আন্তর্জাতিক কনভেনশন হলের স্বত্বাধিকারী, সমাজসেবক হুমায়ুন আহমদের সভাপতিত্বে ও স্বত্বাধিকারী মো. সায়েম আহমদের পরিচালনায় উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কমরান, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবু জাহিদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদ ও দেশ ফাউন্ডেশন ইউকে’র ফাউন্ডার চেয়ারম্যান মিসবাউর রহমান।

অনুষ্ঠানের উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এমদাদ আহমদ, সাবেক সিনিয়র সহসভাপতি মামুন কিবরিয়া সুমন প্রমুখ।

সভাপতির বক্তব্যে কুশিয়ারা আন্তর্জাতিক কনভেনশন হলের পরিচালক, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক ও তরুণ শিল্পপতি হুমায়ুন আহমদ বলেন, ছাত্র জীবন থেকে সততা ও আন্তরিকতার সাথে ব্যবসা করে আসছি। বাবার মৃত্যুর পর আমরা দুই ভাই ব্যবসার হাল ধরি। মায়ের নির্দেশ ও তাঁর দোয়ার কারনে আজ ব্যবসায় সফলতা পাচ্ছি। তিনি বলেন, সিলেটকে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার জন্য আর্ন্তজাতিক মানের এই কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হলটি করেছি। নিশ্চয়ই তা দক্ষিণ সুরমা তথা সিলেটের গৌরব বয়ে আনবে। তাই আগামীর পথচলায় একমাত্র প্রয়োজন সকলের সহযোগীতা।

উল্লেখ্য, প্রায় ২৫০ শতক জায়গার উপর আন্তর্জাতিক মানের কুশিয়ারা কনভেনশন হল নির্মিত হয়েছে। এ হলে বিয়ের অনুষ্ঠানসহ জন্মদিনের অনুষ্ঠান, কর্পোরেট অনুষ্ঠান, কনফারেন্স, সেমিনার ও সম্মেলনসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে। এ প্রতিষ্ঠানে ৫ হাজার লোকের ধারণ ক্ষমতা রয়েছে। রয়েছে ১৫’শ আসনে এক সাথে বসে খাওয়ার সু-ব্যবস্থাও। তাছাড়া গাড়ি পাকিং এর জন্য রয়েছে সুবিশাল জায়গা, আছে হেলিপ্যাড ব্যবস্থা। কনভেনশন হলের এক পাশে রয়েছে শিশুদের বিনোদনের ব্যবস্থাও।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close