১০ ডাউনিং স্ট্রিটে ‘ঈদ রিসিপশন’

10 Dব্রিটিশ বৈচিত্রপূর্ণ সমাজে মুসলিম কমিউনিটির ব্যাপক অবদানের কথা স্বীকার করে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন বলেছেন, বিশ্বের মুসলিম দেশগুলোর সাথে ব্রিটেনের সম্পর্ক খুবই ঘনিষ্ঠ।
গত ৮ অক্টোবর বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ ডাউনিং স্ট্রিটে মুসলিম সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আযহা উপলক্ষে আয়োজিত প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন একথা বলেন। কোরবানীর ত্যাগের মহান চেতনা ধারণ করে বিশ্বের বিপদগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে আসা মুসলিম সম্প্রদায়ের প্রশংসা করে করে তিনি বাংলাদেশের জনগণকেও ঈদ শুভেচ্ছা জানান।  অনুষ্ঠানে সিরিয়া ইরাকসহ বিশ্বের দেশে দেশে ইসলামের নামে আইএস-এর সন্ত্রাসী কর্মকাণ্ডের সমালোচনা করে ধর্মের নামে সন্ত্রাসী তৎপরতায় লিপ্তদের বিরুদ্ধে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, শান্তির ধর্ম ইসলামের নামে মানুষ জবাই করে যারা ইসলামকে কলুষিত করতে চায় তারা ইসলামেরও শত্র“।
উল্লেখ্য, প্রতি বছর ১০ ডাউনিং স্ট্রিটে মুসলিম সম্প্রদায়ের জন্য ‘ঈদ রিসিপশন’ অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। এ বছর বাংলাদেশি কমিউনিটি থেকে আমন্ত্রিত হয়ে এতে উপস্থিত হয়েছিলেন কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়ারম্যান মেহফুজ আহমেদ, ভাইস চেয়ার আব্দুস হামিদ, অনারারী ভাইস প্রেসিডেন্ট মুকিম আহমেদ, অনারারী ভাইস প্রেসিডেন্ট এনামুল হক চৌধুরী, ব্রিটিশ কারী এওয়ার্ডের প্রবর্তক এনাম আলী এমবিই, শাহগীর বখত ফারুক, আহমেদ হোসাইন, শিশু মিয়া, ময়নুর চৌধুরী, ফারুক মিয়া, আতিক রহমান, আস জামান, ওয়ালী তছর উদ্দিন এমবিই, বজলুর রশিদ এমবিই, সেলিম হোসাইন, সাংবাদিক শফিকুল ইসলাম, সৈয়দ আনাছ পাশা, তাইছির মাহমুদ, শামীম আহমেদ প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button