রাহমাতুল্লিল আলামীন সম্মেলন অনুষ্ঠিত ব্রিকলেন জামে মসজিদে

আজ থেকে প্রায় দেড় হাজার বছর পূর্বে ৫৭০ খ্রিস্টাব্দে আরবী রবিউল আওয়াল মাসে এ পৃথিবীতে আগমন করেছিলেন ইসলাম ধর্মের প্রবর্তক হযরত মুহাম্মদ (সা:)। তার আগমনের এই মাসে বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানগণ উদযাপন করে থাকেন মিলাদুন্নবী মাহফীল।

ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে প্রতি বছরের মতো এ বছরও গত রোববার (১১নভেম্বর) রাহমাতুল্লিল আলামীন সম্মেলনের আয়োজন করে বাংলাদেশী অধ্যুষিত ঐতিহ্যবাহী ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্ট।

ট্রাস্টের প্রেসিডেন্ট আলহাজ্ব সাজ্জাদ মিয়া জানান, বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত এবারের সম্মেলনেও স্থানীয় আলেমগণের সাথে বিভিন্ন দেশের উলামাগণ অংশগ্রহন করেন। এবং ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য্য নিয়ে আলোচনা করেন।

এ সময় বক্তারা বলেন, আল্লাহর রাসুল (সা:) ছিলেন বিশ্ববাসীর জন্য রহমত। তাই তার পূর্ণাঙ্গ অনুসরণ ও অনুকরণের মাধ্যমেই প্রকৃত মুমিন হতে হবে।

মসজিদের খতিব মাওলানা নজরুল ইসলামের সভাপতিত্বে এবং হাফিজ মতিউল হক ও হাফিজ সাজ্জাদুর রহমানের যৌথ পরিচালনায় মাহফিলে বক্তব্য রাখেন, শায়খুল হাদিস আল্লামা হাবিবুর রহমান, আনজুমানে আল ইসলাহ বাংলাদেশের প্রেসিডেন্ট আল্লামা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলী, হাফিজ আব্দুল জলিল, মুফতি ইলিয়াছ হুসাইন, মাওলানা আব্দুল মালিক সহ দেশ বরেণ্য আলেমগণ।

তাছাড়া সিরিয়া থেকে সৈয়দ শায়েখ ফাদিজুবা ইবনে আলী এবং মরক্কো থেকে ক্বারী আব্দুর রহমান তুকান এ মাহফিলে যোগদান করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button