হাসপাতালে সাংবাদিক প্রবেশ নিষেধ !

Jurnaময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন দেয়ালে ‘সাংবাদিক প্রবেশ নিষেধ’ বিশেষ বিজ্ঞপ্তি সাঁটানো হয়েছে। পোস্টার সাইজের সাদা কাগজে রঙিন হরফে কম্পিউটার কম্পোজ করে ওই বিজ্ঞপ্তিতে বলা হয় ‘বিশেষ বিজ্ঞপ্তি দালাল এবং সাংবাদিকদের প্রবেশ নিষেধ। কোন প্রকার অপ্রীতিকর ঘটনার শিকার হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। প্রচারে : ময়মনসিংহ মেডিক্যাল কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ।’ এমন উস্কানিমূলক বিজ্ঞপ্তি কে বা কারা কখন দেয়ালে দেয়ালে সাঁটিয়েছে তা কেউ বলতে না পরলেও বৃহস্পতিবার সকালে বিষয়টি কর্তৃপক্ষের নজরে পড়ে। সকালে সাংবাদিকদের পক্ষ থেকেও হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও মেডিক্যাল কলেজের অধ্যক্ষকে অবহিত করা হয়। কিন্তু সন্ধ্যা সাতটা পর্যন্ত কোনো বিজ্ঞপ্তি অপসারণ করা হয়নি।
এ ধরণের বিজ্ঞপ্তি দেখে ময়মনসিংহের সাংবাদিকবৃন্দ বিস্মিত হয়েছেন। শহরবাসীর মধ্যেও ক্ষোভের সৃষ্টি হয়েছে। ধারণা করা হচ্ছে ‘রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে সাংবাদিক নির্যাতন’ এবং গত ২৫ ফেব্র“য়ারি ‘ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ইণ্টার্নি চিকিৎসকদের হাতে কয়েকজন টিভি সাংবাদিক লাঞ্ছিত ও ক্যামেরা ভাঙচুর’ ঘটনার যোগসূত্র থাকতে পারে।
ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্য ডা: মতিউর রহমানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, ‘বিষয়টি তার জানা নেই।’ হাসপাতাল কিংবা মেডিক্যাল কলেজে সাংবাদিকদের প্রবেশাধিকার নিষিদ্ধের কোনো সিদ্ধান্ত হয়নি। তবে বিষয়টি তিনি খতিয়ে দেখবেন বলেও জানান।
এ ব্যাপারে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপতালের উপ-পরিচালক ও ভারপ্রাপ্ত পরিচালক ডা: মো. জাহাঙ্গীর আলম ভূইয়া সাংবাদিকদের বলেন, ‘কে বা কারা ওই বিজ্ঞপ্তি হাসপাতালের দেয়ালে দেয়ালে লাগিয়েছে তা আমার জানা নেই। বিজ্ঞপ্তিটি আমার চোখেও পড়েছে। এ রকম লেখা উচিত হয়নি।’ বিজ্ঞপ্তিগুলো অপসারণ করা হবে কিনা এবং সিসিটিভি দেখে যারা বিজ্ঞপ্তি টানিয়েছে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিজ্ঞপ্তি অপসারণ করা হলে যারা টানিয়েছে তারা অসন্তোষ্ট হতে পারে।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button