লন্ডনে শেখ হাসিনার হোটেল ঘিরে বিএন‌পির বিক্ষোভ

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যাওয়ার পথে লন্ডনে যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ যাত্রাবিরতির তৃতীয় দিন রবিবারও লন্ডনে টানা বিক্ষোভ করে যুক্তরাজ্য বিএনপি। গত শুক্রবার হিথ্রো বিমানবন্দরে শেখ হাসিনাকে বিক্ষোভ দেখানোর কর্মসূচি শুরু করেন তারা।

তবে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে যুক্তরাজ্য আওয়ামী লীগের কয়েকজন নেতা-কর্মীরাও হিথ্রো বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

রবিবার নিউইয়র্কের উদ্দেশ্যে লন্ডন ছাড়েন প্রধানমন্ত্রী।

এবার যাত্রাবিরতির সময় লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান করা হোটেল ও আশপাশের এলাকায় মেট্রোপলিটন পুলিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পুলিশের পাশাপাশি প্রাইভেট সিকিউরিটি কোম্পানির নিরাপত্তাকর্মীদেরও হোটেলের আশপাশে নিরাপত্তা দিতে দেখা গেছে। এর আগে ডিম ও পানির বোতল ছোড়াছুড়ির ঘটনা ঘটলেও এবার কড়া নিরাপত্তার কারণে তেমন কোনো ঘটনা ঘটেনি।

রবিবার লন্ডন সময় সকাল ৮টায় সেন্ট্রাল লন্ডনের ক্লারিজ হোটেলের সামনে বৃষ্টি উপেক্ষা করে বিএনপির শত শত নেতা-কর্মী বিক্ষোভে অংশ নেন। এসময় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ, কামাল উদ্দীন, স্বেচ্ছাসেবক দল নেতা নাসির আহমদ শাহীন, যুবদল নেতা রহিম উদ্দিন ও আফজালসহ বহু সংখ্যক স্থানীয় নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এম এ মালেক বলেন, টানা তিন দিন হোটেলের সামনে বিএনপির শত শত নেতাকর্মী বৃষ্টিতে ভিজে বিক্ষোভ করছেন।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার ষড়যন্ত্র করছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সব পর্যায়ের নেতা-কর্মীদের ওপর ষড়যন্ত্রমূলক রাজনৈতিক মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে করা হয়রানির প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে আমাদের এ বিক্ষোভ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button