৮ বছর পর ‘প্রিডেটর’ সিরিজের নতুন ছবি

১৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেতে যাচ্ছে ‘প্রিডেটর’ সিরিজের নতুন ছবি ‘দ্য প্রিডেটর’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি। সায়েন্স ফিকশন অ্যাকশনধর্মী এ ছবির পরিচালক শেইন ব্ল্যাক।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বয়েড হলব্রুক, ট্রেভান্ট রোডস, জ্যাকব ট্রেম্বলে, অলিভিয়া মান, থমাস জেইন, আলফি অ্যালেন, স্টার্লিং কে ব্রাউনসহ আরো অনেকে।

তিন দশকেরও বেশি সময় আগে যাত্রা শুরু হয় ‘প্রিডেটর’ সিরিজের। ১৯৮৭ সালে মুক্তি পেয়েছিলো প্রথম ছবি ‘প্রিডেটর’। সায়েন্স ফিকশন হরর অ্যাকশনধর্মী এ ছবির প্রধান অভিনেতা ছিলেন হলিউডের ডাকসাইটে তারকা আর্নল্ড শেয়ার্জনেগার। এক সৈন্যদলের প্রধান হিসেবে অভিনয় করেছিলেন তিনি, যারা এক অচেনা পরিবেশে মুখোমুখি হয় নৃশংস এলিয়েনদের। ছবিতে দুর্দান্ত অ্যাকশন দিয়ে দর্শকদের মাত করেছিলেন শোয়ার্জনেগার। বলা চলে তার কারণেই ছবিটি বক্স অফিসে বাজিমাত করেছিলো।

ছবিতে তার পারফরম্যান্স এতটাই অনবদ্য ছিলো যে, তার অভিনীত এ যাবৎকালের সেরা দশটি ছবির মধ্যে একটি ধরা হয় ‘প্রিডেটর’- কে। এ পর্যন্ত তিনটি ছবি মুক্তি পেয়েছে ‘প্রিডেটর’ সিরিজের। ১৯৯০ সালে দ্বিতীয় ছবি ‘প্রিডেটর ২’, এবং সবশেষ ২০১০ সালে মুক্তি পায় তৃতীয় ছবি ‘প্রিডেটরস’। আট বছর পর এবার দর্শকদের সামনে আসছে সিরিজের চতুর্থ ছবি ‘দ্য প্রিডেটর’। গত ৬ সেপ্টেম্বর টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটির প্রিমিয়ার হয়।

এরপর থেকে নতুনভাবে আলোচনা শুরু হয় এ ছবি নিয়ে। প্রিমিয়ারের বেশিরভাগ দর্শক ছবিটি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। কার্পণ্য করেননি সমালোচকরাও। রটেন টমেটোস, দ্য হলিউড রিপোর্টাস, ভ্যরাইটি’র বিচারেও ইতিবাচক ফলাফল দেখা যায়। তাই ছবিটি নিয়ে আশাবাদী হতেই পারেন নির্মাতারা। দর্শকরাও এতক্ষণে নড়ে-চড়ে বসেছেন নিশ্চয়ই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close