ব্রিকলেন জামে মসজিদের দারুল কিরাত সামার প্রোগ্রাম সম্পন্ন

শাহীন খান: এতিহ্যবাহী ব্রিকলেন জামে মসজিদের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারো দারুল কেরাত সামার প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। প্রতি বছর সামার হলিডেকে কেন্দ্র করে এর আয়োজন করে ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্ট। গত রোববার এর সমাপনি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্ট্রের প্রেসিডেন্ট আলহাজ্ব সাজ্জাদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন দারুল কিরাত কোর্সের শিক্ষক মাওলানা ইয়াসিন আহমেদ।

এবারের কোর্সে ১০৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন। এছাড়া কিরাত, নাশিদ এবং ইসলামিক আর্টের উপর প্রতিযোগীতার আয়োজন হয়। আর এতে অংশগ্রহন করেন ৬৫ জন শিক্ষার্থী। অংশগ্রহনকারী সকল শিক্ষার্থীকে সমাপনী অনুষ্টানে সার্টিফিকেট ছাড়াও প্রতিযোগীতায় ১ম, ২য় এবং ৩য় স্থান অর্জনকারীদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

সমাপনী অনুষ্ঠানে মসজিদ ট্রাস্টের প্রেসিডেন্ট সাজ্জাদ মিয়া বলেন, এ বছরও দারুল কিরাতে আশানুরুপ সাড়া ছিল। তিনি শিক্ষার্থীদের প্যারেন্টসদের প্রতিও কৃতঞ্জতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে মসজিদ ট্রাস্টের সেক্রেটারী হেলাল উদ্দিন আলী বলেন, গত ১০ বছর ধরে মসজিদের পক্ষ থেকে হলিডে সময়ে এ আয়োজন করা হয়। আর এতে করে ছহীহ শুদ্ধভাবে কোরআন শেখার একটি সুযোগ সৃষ্টি হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মর্তুজা আলী, এসিসট্যান্ট সেক্রেটারী মতিউর রহমান, হাফিজ সাজ্জাদুর রহমান সহ দারুল কিরাতের শিক্ষক ও অভিভাবকগণ।
উল্লেখ্য প্রতি বছর ১আগষ্ট থেকে ২৫ আগষ্ট পর্যন্ত চলে দারুল কিরাত সামার প্রোগ্রাম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button