নূর হোসেনকে ফেরত দিতে ভারত রাজি

Nurনারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২নং ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণ ও হত্যা মামলার প্রধান আসামি ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেনকে বন্দীবিনিময় চুক্তির আওতায় বাংলাদেশে ফেরত পাঠাতে ভারত রাজি হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।
বুধবার জাতীয় সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, সমপ্রতি ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের ঢাকা সফরকালে এ নিয়ে আলোচনা হয়েছে। ভারত সরকার নূর হোসেনকে ফেরত দিতে রাজি হয়েছে একে তাকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে।
প্রসঙ্গত, গত ১৪ জুন রাতে কলকাতা বিমানবন্দরের কাছে বাগুইআটি থানার কৈখালি এলাকার ইন্দ্রপ্রস্থ আবাসন থেকে ২ সঙ্গীসহ গ্রেফতার হন নূর হোসেন। বাগুইআটি থানার সহযোগিতায় বিধাননগর পুলিশ কমিশনারেটের অ্যান্টি টেররিস্ট স্কোয়াডের (এটিএস) সদস্যরা তাদের গ্রেফতার করেন।
পরদিন নূর হোসেনসহ ৩ জনকে বারাসাতের আদালতে তোলা হয় এবং জিজ্ঞাসাবাদের জন্য ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
২৩ জুন ৮ দিনের রিমান্ড শেষে নূর হোসেন ও তার দুই সহযোগীকে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার সদর বারাসাতের মুখ্য বিচার বিভাগীয় হাকিমের আদালতে তোলা হয়।
নূর হোসেনকে ফেরত চেয়ে ইন্টারপোলের মাধ্যমে বাংলাদেশের পক্ষ থেকে করা আবেদন ওই দিন নথিভুক্ত করেন আদালত।
ওই জামিন বা রিমান্ডে নেয়ার আবেদন না করায় আদালত ৬ জুলাই পর্যন্ত নূর হোসেন ও তার দুই সঙ্গীকে কারাগারে পাঠান। ৭ জুলাই তাদের আবার আদালতে তোলা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button