ব্রিটিশ প্রধানমন্ত্রীর দ্বিগুণ বেতন পান বিবিসির প্রধান

Hallবিশ্বের বৃহত্তম সরকারি গণমাধ্যম বিবিসির ৯১ জন  নির্বাহী বা ঊর্ধ্বতন কর্মকর্তা ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের চেয়ে বেশি বেতন পেয়ে থাকেন। আরো বিস্ময়কর হলো-এর মধ্যে ১১ জনই ক্যামেরনের চেয়ে প্রায় দ্বিগুণ বা বছরে প্রায় ১ লাখ ৪২ পাউন্ড (প্রায় ১ কোটি ৭৩ লাখ টাকা) পেতন পান। এর মধ্যে মহাপরিচালক লর্ড হল পান ৪ লাখ ৪০ হাজার পাউন্ড, একজন নিয়ন্ত্রক শার্লট মুরে পান ২ লাখ ৪০ হাজার পাউন্ড এবং রেডিওর প্রধান হেলেন বোডেন পান ৩ লাখ ৫২ হাজার ৯০০ পাউন্ড। বোনাস হিসাবে করলে এদের অনেকেই বছরে প্রায় ৯ কোটি পাউন্ড পেয়ে থাকেন।
স্বচ্ছতার প্রয়োজনে বিবিসিই এই তথ্য প্রকাশ করেছে। এতে দেখা যায়,  নির্বাহীদের বেতন বাড়ছে বৈ কমছে না। যদিও খরচ কমানোর জন্য বিবিসিরি ওপর চাপ রয়েছে।
চলতি বছরের শুরুতেই ৮৭ জন নির্বাহী প্রধানমন্ত্রীর চেয়ে বেশি বেতন পান। এই সংখ্যা এখন আরো বেড়েছে-৯১ জন। বিবিসির নিয়ম অনুসারে কেউ বেতন হিসেবে ১ লাখ ৫০ হাজার পাউন্ডের বেশি পেলে তা প্রকাশ করা হয়।
তবে বিবিসির যেসব প্রতিভাবান উপস্থাপক রয়েছে তাদেরকে যে লাখ লাখ পাউন্ড দেয়া হয় তা গোপন রাখা হয়। এর মধ্যে এই ৯১ জনের অনেকেও রয়েছেন। এর মানে হলো তারা প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের চেয়ে অনেক বেশি বেতন-ভাতা পাচ্ছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button