এক্সক্লুসিভমুসলিম বিশ্ব

জাকির নায়েককে ফেরত দেবে না মালয়েশিয়া

Zakir‘কোনো সমস্যার সৃষ্টি করছেন না’ জানিয়ে ভারতের জনপ্রিয় ইসলাম প্রচারক জাকির নায়েককে ফেরত দেবেন না বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহথির মোহাম্মদ।
দেশটির প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায় গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে মাহথির বলেন, “ যেহেতু তিনি কোনো সমস্যার সৃষ্টি করছেন না, আমরা তাকে বিতাড়ন করবো না। কারণ তাকে এখানে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দেওয়া হয়েছে।”
মাত্র একদিন আগে ভারতের পক্ষ থেকে জাকির নায়েককে ফেরত দিতে মালয়েশিয়া সরকারের কাছে অনুরোধ জানানোর খবর নিশ্চিত করা হয়েছিল।
গত বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছিল, গত জানুয়ারিতে দিল্লি থেকে জাকির নায়েককে হস্তান্তরের অনুরোধ করার পর মালয়েশিয়া সরকার বিষয়টি বিবেচনা করে দেখছে।
দুইদেশের মধ্যে বহিঃসমর্পণ চুক্তি আছে। ইসলাম প্রচারক এবং বিতর্কিত টিভি বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে কথিত সন্ত্রাসবাদে উসকানি ও মুদ্রা পাচারের অভিযোগে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ভারত সরকার। তার ভারতীয় পাসপোর্টও বাতিল করা হয়েছে। গ্রেপ্তারি পরোয়ানা জারির পরপরই আত্মগোপনে চলে যান এই বক্তা। পরে জানা যায়, ২০১৬ সালে তিনি মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশ মালয়েশিয়া চলে গেছেন। পরের বছর তিনি দেশটিতে স্থায়ীভাবে বসবাসের অনুমতি পান। বহিঃসমর্পণ বিষয়ে ৫২ বছরের এই বক্তা ভারতে দাবি ‘সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা’ বলে উড়িয়ে দেন।
বলেন, “যতদিন পর্যন্ত আমি নিরাপদ মনে না করবো ততদিন পর্যন্ত আমার ভারতে ফেরত যাওয়ার কোনো পরিকল্পনা নেই।” ২০১০ সালে জাকির নায়েককে যুক্তরাজ্য প্রবেশে বাধা দেওয়া হয়। পরে দেশটি তাকে নিষিদ্ধ ঘোষণা করে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close