আরবিতে কথা বলায় নামিয়ে দেয়া হলো বিমান থেকে

adamমায়ের সঙ্গে ফোনে আরবিতে কথা বলায় ইউটিউব তারকা অ্যাডাম সালেহকে হিথরো এয়ারপোর্টে অপেক্ষারত ডেল্টা এয়ারলাইন্সের লন্ডন-নিউইয়র্ক ফ্লাইট থেকে নামিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। যদিও বিমান কর্তৃপক্ষ বলছে, অন্য যাত্রীদের বিরক্ত করার অভিযোগে তাকে প্লেন থেকে নামিয়ে দেয়া হয়েছে।
ইউটিউব অ্যাকাউন্টে পোস্ট করা অ্যাডাম সালেহের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে এই ইউটিউব তারকাকে দেখা যায়, বিমান থেকে তাকে অন্যয়ভাবে নামিয়ে দেবার জন্যে অভিযোগ করতে।
ভিডিওতে তিনি বলছেন, আমাদের বের করে দেয়া হয়েছে, কেননা আমরা ভিন্ন ভাষায় কথা বলছিলাম। এটা অবিশ্বাস্য, এটা ২০১৬ সাল! আমি আরবীতে আমার মায়ের সঙ্গে কথা বলছিলাম, বন্ধুর সঙ্গে কথা বলছিলাম। কয়েকজন পাকিস্তানি, এমনকি আমেরিকান কয়েকজন যাত্রীও বিমানের পাইলটকে বলেছেন এটা অন্যায়। আমি খুবই দুঃখ পেয়েছি, আমি এটা বিশ্বাসই করতে পারছিনা!
ইউটিউবে বিদ্রুাত্মক ভিডিও পোষ্ট করে তারকা বনে যাওয়া অ্যাডাম সালেহ জানান, বিমান ছড়ার আগে যখন তিনি মোবাইলফোনে তার মা-এর সাথে আরবীতে কথা বলছিলেন, তখন একজন মহিলা সহযাত্রী অস্বস্তি প্রকাশ করেন।
ডেল্টা এয়ারলাইন্স এক বিবৃতিতে বলছে, কেবিনে ঝামেলা করার জন্য দুই যাত্রীকে ফ্লাইট থেকে নামিয়ে দেয়া হয়েছে। তাদের কারণে আরো ২০জন যাত্রী অস্বস্তির মধ্যে পড়েছিলেন।
বিবৃতিতে বলা হয়েছে, আসল ঘটনা পর্যালোচনা করে দেখা হচ্ছে এবং যে কোনো বৈষম্যের অভিযোগ খুব গুরুত্বের সঙ্গে দেখা হবে বলে জানিয়েছে এই মার্কিন বিমান সংস্থা। –বিবিসি বাংলা

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button