জি.সি.এস.ই পরীক্ষায় ইষ্ট লন্ডন ইষ্ট একাডেমীর অবিস্মরণীয় সাফল্য

London Eastএ বছর অনুষ্টিত জি.সি.এস.ই পরীক্ষায় লন্ডন ইষ্ট একাডেমী বাংলাদেশী অধ্যুষিত পূর্ব লন্ডনে সবচেয়ে ভালো ফলাফল লাভ করেছে। ইষ্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টারে অবস্থিত সেকেন্ডারী এ স্কুলটির পাশের হার ১০০% এবং গণিত ও ইংরেজীতে পাশের হার ৯৪%। ২০০৯ সালে জি.সি.এস.ই তে প্রথম অংশ নেয়া লন্ডন ইষ্ট একাডেমী পাঁচবারের মধ্যে তিনবারই টাওয়ার হ্যামলেটস্ এর মধ্যে সর্বোচ্চ ফলাফল অর্জনে সমর্থ হয়।
২০১৩ সালের জি.সি.এস.ই পরীক্ষাতে সর্বোচ্চ ফলাফল অর্জনকারী ছাত্ররা হচ্ছে- আদম খাঁন, গালিব মাহদী হোসাইন ও রাকীব রাব্বানী। তাদের সবাই এ ষ্টার থেকে বি পেয়ে পাশ করেছে। উল্লেখ্য, শুধু জি.সি.এস.ই নয়, এ স্কুলে ছাত্ররা দিনের অর্ধেক সময় কোরআন মুখস্ত করা ও ইসলামিক বিভিন্ন বিষয় শেখার কাজে ব্যয় করে।
স্কুলের প্রধান শিক্ষক জনাব মুসলেহ ফারাদীকে স্কুলের ফলাফল সম্পর্কে মন্তব্য করতে বলা হলে তিনি বলেন- “আমি ছাত্র ও তাদের মাতাপিতাকে অভিনন্দন জানাই এ সাফল্যের জন্য। সম্মানিত অভিভাবকরা অনেক ত্যাগ স্বীকার করে সন্তানদেরকে এখানে পাঠান। তাদের সন্তান আমাদের কাছে আমানত। আমরা আমাদের ছাত্রদেরকে নিজেদের সন্তানের মতো মনে করি এবং সে অনুযায়ী সর্বোচ্চ আন্তরিকতা ও পরিশ্রম দিয়ে আমাদের শিক্ষকমন্ডলী শিক্ষাদান করে থাকেন। আমি আশা করি লন্ডন ইষ্ট একাডেমী শুধু বৃটেনের মুসলমানদের নেতৃত্ব তৈরী নয় গোটা মুসলিম উম্মাহর জন্য সত ও যোগ্য নেতৃত্ব তৈরীর জন্য কাজ করে যাবে।
উল্লেখ্য যে, স্কুলের প্রাইমারী সেকশান আল মিজান স্কুল নামে পরিচিত। গত কয়েক বছরে এ স্কুল থেকে ৪০ জন তাদের কোরআন হিফজ্ সম্পন্ন করেছে। স্কুল সম্পর্কে আরো জানতে হলে ভিজিট করা পারে এই ঠিকানায় www.almizanschool.co.uk

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button