বাহরাইনে আরো দুই বাংলাদেশির মৃত্যু

বাহরাইনের রাজধানী মানামার সিটি সেন্টার শপিং মলে দুর্ঘটনায় আবুল হোসেন (৩৪) নামে এক বাংলাদেশি শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়া হার্ট এটাকে মারা গেছেন অপর বাংলাদেশি মহিন উদ্দিন (৩০)।
আবুল হোসেন কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার নয়াচর গ্রামের আরব আলীর পুত্র। আর মহিন উদ্দিনের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাশিহাটা গ্রামে। তার পিতার নাম আবুল কাশেম।
সরেজমিনে ঘটনাস্হলে গিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শপিং মলের দ্বিতীয় তলার ম্যাজিক প্লানেটের ভারি কিছু গেমসের মেশিন সরাতে গিয়ে একটি মেশিন চেইন ছিড়ে আবুল হোসেনের ওপরে পড়ে।
এতে তার ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে এবং প্রচুর রক্তক্ষরণের ফলে হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।
এ বিষয়ে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, নিহতের ক্ষতিপূরণের বিষয়ে দূতাবাস মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে।
অপরদিকে হার্ট অ্যাটাকে সালমানিয়া হাসপাতালে মহিন উদ্দিন (৩০) নামে এক বাংলাদেশি শ্রমিক মারা গেছেন। বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা যায়, তিনি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার কাশিহাটা গ্রামের আবুল কাশেমের পুত্র।
তার আত্মীয়-স্বজনদের সূত্রে জানা গেছে, হৃদযন্ত্রের সমস্যা নিয়ে তিনি দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন ছিলেন।
যতো দ্রুত সম্ভব দেশে উভয়ের মরদেহ পাঠানোর চেষ্টা চলছে বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।
এর আগে গত ৮ আগস্ট বাহরাইনের তৃতীয় বৃহত্তম শহর মুহাররকের হিদ শিল্প এলাকায়  সিমেন্ট ও কংক্রিট মিক্সিং ফ্যাক্টরিতে মর্মান্তিক দুর্ঘটনায় নিহত হন অপর এক বাংলাদেশি শ্রমিক ইউনুস বেপারী। তার বাড়ি শরীয়তপুর জেলায়।
উল্লেখ্য, বাইরাইনে অবৈধভাবে বসবাসকারী কোনো দেশের নাগরিকের সে দেশে কোনো কারখানায় কাজ পাওয়ার কথা নয়। এর আগে দেশটির মন্ত্রিসভার সর্বশেষ বৈঠকে অবৈধভাবে বসবাসকারী বিদেশি নাগরিককে সেদেশ থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button