হ্যারি-মেগানের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন

prince-harryহবু শ্বশুর প্রিন্স চার্লসের হাত ধরে বিয়ের মঞ্চে হাজির হয়েছেন মেগান মার্কেল। আগে থেকেই সেখানে উপস্থিত ছিলেন বর প্রিন্স হ্যারি এবং তাঁর ভাই ও বেস্ট ম্যান প্রিন্স উইলিয়াম। এপর মঞ্চে উপস্থিত যাজক বিয়ে পড়ানো শুরু করেন। হ্যারি ও মেগানের বিয়ে পড়াচ্ছেন সেন্টারবুরির যাজক জাস্টিন উইলবি। সেন্ট জর্জ চ্যাপেলে ৬০০ অতিথির সামনে তারা পরস্পরে আংটি বদল করেন।
এর আগে সাদা ধবধবে পোশাকে বিয়ের জন্য গির্জায় হাজির হন মেগান মেরকেল। তাঁর বিয়ের দীর্ঘ পোশাখ ধরে ছিলেন প্রিন্স উইলিয়ামের ছেলে প্রিন্স জর্জ।
মেগানের মাথা-মুখ যে পর্দার আড়ালে ছিল, সেই সাদা নেটের পর্দায় ১৯৩২ সালের ব্যবহৃত একটি হীরকখণ্ড দেখা যায়।
সাদা পোশাকে মেগান প্রথমবারের মতো বধূবেশে জর্জ চ্যাপেলে পৌঁছানোর পর চোখের পানি মুছতে দেখা যায় প্রিন্স হ্যারিকে। পরে হ্যারি মেগানের হাত ধরে বলেন, তোমাকে অসম্ভব সুন্দর লাগছে- আমি তোমাকে ভীষণ মিস করেছি। পরে হ্যারি তার বাবাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ধন্যবাদ বাবা।
হ্যারির চোখের পানি মুহূর্তে হাসিতে মিলে যায়। বিয়ের শপথ পাঠের সময় দু’জনকেই হাস্যোজ্জ্বল দেখায়। রাজ পরিবারের ষষ্ঠ উত্তরসূরি প্রিন্স হ্যারির বিয়ের এ দৃশ্য বিশ্বের কোটি কোটি মানুষ টেলিভিশনে লাইভ দেখেন।
এরই মধ্যে ছোট নাতির বিয়েতে হাজির হয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। একটি ছাদখোলা গাড়িতে স্বামী প্রিন্স ফিলিপের সঙ্গে করে গির্জায় হাজির হন রানি।
আর শুরুতেই হেঁটে গির্জার উদ্দেশ্যে রওয়ানা হন প্রিন্স হ্যারি হ্যারি ও উইলিয়াম। এসময় তাঁরা রাস্তায় দুপাশে থাকা ভিড়ের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান। এর আগে মায়ের সঙ্গে গাড়িযতে চার্চের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন পাত্রী মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল।
অবশ্য কিছুক্ষণ আগেই দলে দলে অতিথিরা অনুষ্ঠানে আসতে শুরু করেন। আমন্ত্রিত অতিথি এবং সাধারণ দর্শকও উইন্ডসর ক্যাসেলের মাঠে উপস্থিত জড়ো হন।
বিয়ে পড়ানো শেষে উইন্ডসর শহরে ঘোড়ার গাড়িতে নবদম্পতি ঘুরে বেড়াবেন। সেখানে নবদম্পতিদের অভ্যর্থনা জানাবেন অতিথিরা। সন্ধ্যায় ফ্রগমোর হাউসে হ্যারি – মেগানের সম্মানে দুই শতাধিক ঘনিষ্ঠ অতিথিদের উপস্থিতিতে প্রিন্স চার্লসের উদ্যোগে বিশেষ পার্টি অনুষ্ঠিত হবে।
বিয়েতে অতিথি হয়ে উপস্থিত আছেন- আমেরিকান টক শো হোস্ট ওপরাহ্‌ ইউনফ্রে, অভিনেতা জর্জ ক্লুনি, ইদ্রিস এলবা, সেরেনা উইলিয়ামস, গায়ক জেমস ব্লান্ট। হলিউড তারকা জর্জ ক্লুনি এবং তার স্ত্রী আমাল। ইদ্রিস এলবা এবং তার ফিঁয়ান্সে সাব্রিনা ধৌরি। বলিউড ও হলিউডের তারকা প্রিয়াঙ্কা চোপড়া। প্রিন্স হ্যারির দীর্ঘদিনের বন্ধু গায়ক জেমস ব্লান্ট এবং তার স্ত্রী সোফিয়া ওয়েলেসলি। প্রিন্স হ্যারির মামা ও প্রিন্সেস ডায়ানার ভাই আর্ল স্পেন্সার। সাথে তার স্ত্রী ক্যারেন। সাবেক ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম এবং তার স্ত্রী ভিক্টোরিয়া প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button