মুসলমানের সংখ্যা ২৭ লাখ

ব্রিটিশদের ইসলাম গ্রহণের হার দ্বিগুণ বৃদ্ধি

UK Muslimগত এক দশকে ব্রিটিশদের ইসলাম গ্রহণের হার দ্বিগুণ বেড়েছে বলে ব্যাপকভিত্তিক এক গবেষণায় দেখা গেছে। ব্রিটিশদের ইসলামে ধর্মান্তকরণ নিয়ে আগে যেসব সংখ্যা অনুমান করা হতো বাস্তবে দেখা গেছে এই সংখ্যা তার কয়েকগুণ। ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট জানায়, আগে ধারণা করা হতো যে গত এক দশকে ১৪,০০০ থেকে ২৫,০০০ ব্রিটিশ নাগরিক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
কিন্তু আন্তঃধর্মীয় একটি গবেষণা প্রতিষ্ঠান বলছে, এক দশকে প্রায় ১ লাখ ব্রিটিশ নাগরিক ইসলাম গ্রহণ করেছেন। বছরে ৫ হাজারের বেশি ব্রিটিশ নাগরিক ইসলামে ধর্মান্তরিত হচ্ছেন। ফেইথ ম্যাটার্স নামের সংগঠনটির পরিচালিত জরিপে দেখা যায়, মসজিদে নও মুসলিমদের যে পরিসংখ্যান রাখা হয়েছে তাতে দেখা যায়, বছরে প্রায় ৫,২০০ লোক ইসলাম গ্রহণ করেছেন। জার্মানি ও ফ্রান্সে ইসলাম গ্রহণের হারও এ রকমই।
প্রতিবেদনে বলা হয়, ব্রিটেনে মুসলমানের সংখ্যা প্রায় ২৭ লাখ। ইসলাম গ্রহণের হার বৃদ্ধি পাওয়ায় এই সংখ্যাও বাড়ছে। প্রতিবেদনে বলা হয়, নও মুসলিমরা ব্যাপক চ্যালেঞ্জের মুখে পড়েন।
তারা তাদের পরিবার ও স্বজনদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে যান, নতুন জীবনধারা গ্রহণ করতে হয়। এছাড়া অনেক নও মুসলিমকেই সন্দেহের চোখে দেখা হয়।
প্রতিবেদনে আরো বলা হয়, গণমাধ্যমেও নেতিবাচকে ইসলাম গ্রহণের খবর প্রকাশ করা হয়। কারো ইসলাম গ্রহণের খবর প্রকাশ করার সময় খবরের সাথে ইসলামের সাথে চরমপন্থা ও সন্ত্রাসবাদের সাথে তথাকথিত সংশ্লিষ্টতার খবর জুড়ে দেয়া হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button