বাংলাদেশ থেকে ইসলামের সংস্কৃতি ধ্বংস করা যাবে না

Sodor Uddinবাংলাদেশের শতকরা ৯০ ভাগ মানুষের অন্তরে ইসলামের অবস্থান। তাই কেউ চাইলেই এদেশ থেকে ইসলামী শিক্ষাসংস্কৃতি, ধর্মীয় তাহযিব তামাদ্দুন ধ্বংস করতে পারবেনা বলে মন্তব্য করেছেন জমিয়তুল উলামা ইউরোপের সভাপতি শায়খুল হাদীস আল্লামা মুফতি শাহ সদর উদ্দিন।
২১ নভেম্বর স্থানীয় আপটনলেন জমিয়তুল উলামা ইউকে এর একটি জরুরী বৈঠকে তিনি এসব কথা বলেন। জমিয়াতুল উলামা ইউকের সভাপতি মাওলানা শাহ মোহাম্মদ আনাছ এর সভাপতিত্বে ও  সহ সেক্রেটারী মাওলানা আহমদ মাদানী’র পরিচালনায় বৈঠকটি অনুষ্ঠিত হয়।
বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে শাহ সদর উদ্দিন বলেন, ইসলাম বিশ্বমানবতার কল্যানের ধর্ম। ইসলামী শাসন ব্যবস্থায় সকল ধর্মের লোকজনের শান্তি ও নিরাপত্তা রয়েছে।
মিডিয়ার উপর সরকারী দমন নীতি বন্ধের আহবান জানিয়ে তিনি বলেন, দৈনিক আমার দেশ ও দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক ও সাংবাদিকদের  হয়রানী বন্ধকরুন।
তিনি বলেন, বিশ্বের তাগুতী শক্তি বাংলাদেশকে টার্গেট করেছে; তাই দেশপ্রেমিক জনতা ও ধর্মপ্রাণ সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে অপশক্তির মোকাবেলায় সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলতে হবে।
বৈঠকে উপস্থিত ছিলেন- স্বেচ্চাসেবক জমিয়ত ইউকের আহবায়ক মাওলানা সাজ্জাদুর রহমান আনসারী, মাওলানা শরীফ উদ্দিন, মাওলানা ফজলুর রহমান, মুফতি শাহ তালহা আবদুল্লাহ, মুফতি হামজা আহমদ, হাফিজ হুজাইফা উদ্দিন, মাওলানা কবির আহমদ প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button