হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডস্ ইউ কে এর মিলন মেলা

Birminghamগত ০৮ সেপ্টেম্বর, রবিবার বার্মিংহামে হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডের উদ্যোগে আয়োজিত এক মিলন মেলায় হাজারো মানুষের সমাগমে প্রাণের আনন্দে মেতে উঠেছিলেন হবিগন্জ বাসী। উৎসাহ, উদ্দীপনা, আর আনন্দ উৎসবের মধ্যে দিয়ে ইংল্যান্ড এবং ইংল্যান্ডের বাহিরে বসবাসরত প্রবাসী হবিগঞ্জবাসী এই মিলন মেলায় যোগদেন। অনেকই তাদের পরিবার পরিজন নিয়ে মেলায় অংশ প্রহন করেন। বার্মিংহামে হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ড তৃতীয় বারের মত আয়োজন করে ছিল এই মেলার।এই মিলন মেলার মধ্যে ছিল পুরোনো বন্ধুদের সাথে আড্ডা,গল্প গুজব,সাংস্কৃতিক অনুষ্টান সহ নানা আয়োজন।
মিলন মেলায় প্রায় ইংল্যান্ড ছাড়াও ফ্রান্স, আয়ারল্যান্ড, ইতালী, জার্মানী, বাংলাদেশ সহ বিভিন্ন দেশ থেকে বিপুল সংখ্যক হবিগঞ্জবাসী অংশ গ্রহন করেন। হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডের এই মেলায় বিভিন্ন স্থানের প্রায় দের সহস্রাধিক নারী পুরুষ যোগদেন।
দুপুর ১ ঘটিকায় বার্মিংহামে স্থানীয় পিকাডেলি ব্যাংকুইট হল হয়ে উঠেছিল এক টুকরো হবিগঞ্জ। দীর্ঘ দিন পর একে অন্যকে পেয়ে যেন সবাই হারিয়ে গিয়েছিলেন পুরনো দিনে। তাদের গল্প, আড্ডায় হবিগঞ্জের স্মৃতি তাদেরকে মন মাতিয়ে তোলে। সবাই যেন ক্ষনিকের জন্য চলে স্মৃতির অতলে। স্মৃতিতে সবাই তারা ফিরে যান প্রিয় হবিগঞ্জে।
দুলাল আশরাফ ও লিলি মিয়ার  যৌথ পরিচালনায় অনুষ্টিত মেলায় প্রধান অথিতি হিসেবে
উপস্থিত ছিলেন জন প্রশাসন মন্ত্রনালয়ের ডেপুটি সেক্রেটারী মো. শফিউল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসাইন। চ্যানেল আই ইউরোপ এর এমডি রেজা আহমেদ চৌধুরী ফয়সল।
সভায় স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ড এর সভাপতি রানা মিয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক এম,এ,মুনতাকিম। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন বাংলা ভয়েজ এর সম্পাদক মোহাম্মদ মারুফ, এড.দেওয়ান মিনহাজ গাজী, লড মেয়র ফারুক প্রমুখ।
এক আনন্দ ঘন পরিবেশে মধ্যন্ন্য ভোজের সাথে সাথে সাংস্কুতিক অনুষ্টান উপভোগ করেন মিলন মেলায় আগত হবিগঞ্জ বাসীরা। ‘হবিগঞ্জের রূপ’ নামে একটি প্রামান্য চিত্র মোক্তাদির ইবনে সালাম এর সম্পাদনায় পরিবেশিত হয়।
নৃত্য,গান,ম্যাজিক সহ নানা সাংস্কৃতি দর্শকদের মন মাতিয়ে তোলে,গান পরিবেশন করেন ক্লোজ আপ ওয়ান এর জনপ্রিয় শিল্পী নোলক বাবু, প্রীতম, শিল্পী, সাজ্জাদ প্রমুখ।
অনুষ্টান শেষে র‌্যাফেল ড্র অনুষ্টিত হয়। মেলায় “উচ্ছ্বাস”নামে একটি স্মারনিকা প্রকাশ করা হয়। সৈয়দ ইকবাল এর সম্পাদনায় ও সহযোগী সম্পাদক হিসেবে ছিলেন জহিরুল হক শাকিল, ফখরুল আলম, জিয়া তালুকদার।
মেলার প্রাণ ফিরে পেয়েছে প্রবাসে বসবাসরত হবিগঞ্জীদের একত্রিত হওয়ার ফলে। অনেকই পুরোনো বন্ধু বান্ধবদের দেখা পেয়ে আবেগ ঘন পরিবেশ সৃষ্টি করে তোলেন। মেলন মেলায় উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক খোয়াই পত্রিকার প্রধান বার্তা সম্পাদক হারুনুর রশিদ, এনটিভি ইউরোপের এমডি মোস্তাফা সারোয়ার বাবু।
বার্মিংহামে হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডের উদ্যোগে আয়োজিত এই মেলাটির মিডিয়া পার্টনার ছিল এনটিভি এবং বাংলা ভয়েজ।
মেলায় মানচেষ্টার থেকে বুলবুল আহমেদ, বাহার আহমেদ, এড. মীর গোলাম মোস্তফা, এম বি ই গোলাম মোস্তফা চৌধুরী, মীর বাদল সহ বেশ কমিউনিটি ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। লন্ডন থেকে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা ওয়েল ফেয়ার এসোসিয়েশন এর সভাপতি এম. এ আজিজ, সাধারণ সম্পাদক এম. মুকিত চৌধুরী, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব গোলজার হোসেন বাবুল,  ইংথ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মঞ্জরুল ইসলাম, বাকিবিল্লাহ জামাল সহ শতাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ।
বার্মিংহামে হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডের উদ্যোগে আয়োজিত মিলন মেলায় প্রবাসী হবিগঞ্জবাসীরা বিভিন্ন শহর থেকে স্ব পরিবারে উপস্থিত হয়ে মেলাকে প্রাণবন্ত করে তোলেছেন। অতিথিদের হাতে ক্রেষ্ট তোলেদেন হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডের সভাপতি রানা মিয়া চৌধুরী ও এম,এ,মুনতাকিম সহ আয়োজকরা। দিনব্যাপী মেলায় আগত অতিথিরা প্রাণের আনন্দে মেতে উঠেছিলেন। অনেকই বন্ধু বান্ধবদের পেয়ে ছবি তোলে ব্যস্থ দিন কাটিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button