স্বাধীনতা বিরোধীদের বিচার বাধাগ্রস্থ করতে বিএনপি জামাত উঠে পড়ে লেগেছে

Bishwaবাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন ৭৫ সালের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করে জাতির গাড়ে এক কলংকজনক অধ্যায় সৃষ্টি করেছিলো ঘাতকরা। এরই ধারাবাহিকতা ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যাসহ শীর্ষনেতাদের হত্যার মাধ্যমে জাতির ইতিহাসে আরও একটি কালো অধ্যায় সৃস্টি করেছিলো ঘাতক চক্র স্বাধীনতাবিরোধীরা।
তিনি বলেন জননেত্রী শেখ হাসিনা মহাজোট সরকার কর্তৃক স্বাধীনতা বিরোধীদের বিচারের যে উদ্যোগ নেয়া হয়েছে সে বিচারকে বাধাগ্রস্থ করার জন্য বিএনপি জামাত জোট উঠে পড়ে লেগেছে। তিনি বলেন যত শক্তি আসুকনা কেন যুদ্ধাপরাধিদের বিচার ঠেকানো যাবেনা। তিনি তার উপর লন্ডনের হামলার ইঙ্গিত করে বলেন এটা জামাত বিএনপি ছাড়া কেউ করতে পারেনা। তিনি মুক্তবাজার অর্থনীতি সমালোচনা করে বলেন সমাজে সমতা ভিত্তিক সমাজ প্রতিষ্ঠিত করতে হলে মুক্তবাজার অর্থনীতিকে কোনভাবে স্বাগত  জানানো যাবেনা। তিনি বাংলাদেশের জঙ্গিবাদ নারীর ক্ষমতায়ন ও যুদ্ধাপরাধীদের বিচার তরান্বিত করতে আগামী দিনে মহাজোটকে বিজয়ী করতে সকল স্বাধীনতার পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
বুধবার বাংলাদেশ সমাজতান্ত্রিক দল জাসদ লুটন শাখা কর্তৃক  স্থানীয় কনজার্ভেটিভ ক্লাবে আয়োজিত এক বিরাট  জনসভায় উপরোক্ত কথাগুলো বলেন। জাসদ লুটন শাখার সভাপতি শাহ এনামুর রশীদ জুয়েলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সোহেল আহমদের পরিচালনায় অনুষ্টিত জনসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাসদ বাংলাদেশের আন্তর্জাতিক সম্পাদক শামিম আহমদ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় নারীজোটের আহবায়ক আফরোজা হক রীনা, গোলাপগঞ্জ এডুকেশন  ট্রাস্টের  সাবেক সেক্রেটারী আওয়ামীগ নেতা মোস্তাফিজুর রহমান চৌধুরী রুহুল, বাংলাদেশ জাতীয় যুবজোটের সহসভাপতি জাহেদুল আলম, যুক্তরাজ্য জাসদের সভাপতি হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক আবুল মুনসুর লীলু, লন্ডন আওয়ামীলীগের আন্তর্জাতিক সম্পাদক আমিনুল হক জিলু, প্রাক্তন সভাপতি শামসুল আবেদিন নেসাওর, প্রাক্তন সেক্রেটারী আবদুর রাজ্জাক, লুটন আওয়ামীলীগের সভাপতি সাজ্জাদুর রহমান, সেক্রেটারী সৈয়দ নজরুল ইসলাম, লুটনের বরা কাউন্সিলের কাউন্সিলার তাহের খান, লুটন আওয়ামীলীগের সহসভপতি আব্দুর রকীব, যুক্তরাজ্য জাসদের সহসভাপতি আবুল কালাম, আব্দুল হালিম, কবি মুজিবুল হক মনি, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক  মো: শাহজাহান, লন্ডন  মহানগর জাসদের সভাপতি সৈয়দ এনামুল হক বদরুল,  ইউকে জাসদের সাংগঠনিক সম্পাদক মো: শাহজাহান, ট্রেজারার রেজওয়ান খান, লুটন জাতীয় পার্টির সেক্রেটারী কামাল চৌধুরী, লুটন যুবলীগের সভাপতি মজনু মিয়া, গ্রেটার লন্ডন জাসদের মহিলা সম্পাদিকা রুবি হক, ইউকে জাসদের মহিলা সম্পাদিকা বিলকিছ মুনসুর।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন লুটনের ফরহাদ খান, শামীন লৌদি, আহমেদ হোসেন শামিম, শাহরিয়ার আহমদ সুমন, তানহার আহমদ তুহিন, দেলওয়ার আহমদ শাহান, খালেদ আহমদ চৌধুরী, দেলোয়ার খান, জাহাঙ্গীর খান, সাহিদুর রহমান চৌধুরী লকনু, বীর মুক্তিযোদ্ধা  আজিজুর রহমান চৌধুরী  প্রমূখ।
উক্ত সভায় যুক্তরাজ্যে এটিএন বাংলার অফিসে কতিপয় সন্ত্রাসী কর্তৃক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল ইনুর উপর কাপুরষিত হামলা তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অভিলম্বে দুষিদের গ্রেফতারের জন্য বৃটিশ সরকারের কাছে দাবী জানিয়ে একটি সর্বসম্মত প্রস্তাব গৃহীত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button