বাংলাদেশের অবিস্মরণীয় জয়

cricketটান টান উত্তেজনাকর ম্যাচে স্মরণীয় জয় পেল বাংলাদেশ। এই জয়ে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ ক্রিকেট দল। টি-টোয়েন্টির সীমিত ওভারে এই প্রথম দুইশোর বেশি রান করল বাংলাদেশ। শুধু রান করাই নয়। জয়ও ছিনিয়ে নিল টাইগাররা।
শ্রীলংকার করা ২১৪ রানের জবাবে ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এই জয়ের মধ্য দিয়ে ত্রিদেশীয় সিরিজে দাপটের সঙ্গে ফিরেছে মাহমুদউল্লাহ বাহিনী।
শেষ দিকে ৮ বলে জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৬ রান। এমন অবস্থায় ছক্কা হাঁকিয়ে জয়ের পথ সহজ করে মুশফিকুর রহিম। মূলত তার দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ দল।
শনিবার শ্রীলংকার প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে কুশল পেরেরা (৭৪) এবং কুশল মেন্ডিসের (৫৭) জোড়া ফিফটিতে ২১৪/৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।
জবাব দিতে নেমে ২ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। উদ্বোধনীতে ৭৪ রান তুলে দিয়ে জয়ের পথ সহজ করে যান লিটন কুমার তামিম ইকবাল। ৪৩ রান করে ফিরেন লিটন। দ্বিতীয় উইকেটে ২৬ রান যোগ করতেই বিপদে পড়ে যান তামিম ইকবাল। পেরেরার শিকারে ধরা পরার আগে ২৯ বলে ৪৭ রান করেন দেশসেরা এ ব্যাটসম্যান।
সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা: ২০ ওভারে ২১৪/৬ (গুনাথিলাকা ২৬, মেন্ডিস ৭৪, পেরেরা ৬২, শানাকা ০, চান্দিমাল ২, থারাঙ্গা ৩২*, থিসারা ০, জিবন ৬*; তাসকিন ১/৪০, মুস্তাফিজ ৩/৪৮, রুবেল ০/৪৫, মিরাজ ০/৩১, নাজমুল ০/২০, সৌম্য ০/১১, মাহমুদউল্লাহ ২/১৫)
বাংলাদেশ: তামিম ইকবাল ৪৭, লিটন দাস ৪৩, সৌম্য সরকার ২৪, মুশফিকুর রহিম ৭২*, মাহমুদউল্লাহ রিয়াদ ২০, সাব্বির রহমান ০, মেহেদী হাসান মিরাজ ০*; দুশমান্থ চামিরা ১/৪৪, আকিলা ধনঞ্জয়া ০/৩৬, নুয়ান প্রদীপ ২/৩৭, দানুশকা গুনাথিলাকা ০/২২, থিসারা পেরেরা ১/৩৬, জীভন মেন্ডিস ০/২৫, দাসুন শানাকা ০/১২)।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button