আফ্রিদির ‘শৈল্পিক ক্যাচে’ বুঁদ ক্রিকেটবিশ্ব

afridiপাকিস্তান সুপার লিগে বিস্ময়কর এক ক্যাচ ধরে হৈ-চৈ ফেলে দিয়েছেন শহীদ আফ্রিদি। ৩৭ বছর বয়সেও তার এমন ফিটনেস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা চলছে।
আফ্রিদি এবছর করাচি কিংসের হয়ে খেলছেন। শুক্রবার তাদের ম্যাচ ছিল কোয়েটা গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে। ৩১ রান করা উমর আমিন ফেরেন বাউন্ডারিলাইনে আফ্রিদির ক্যাচ হয়ে। মোহাম্মদ ইরফানের গুডলেন্থের ডেলিভারিকে হাভবলি বানিয়ে লফটেড শট খেলেন আমিন। আম্পায়ারের মাথার উপর দিয়ে বল চলে যায় স্ট্রেইট অঞ্চলে। লংঅন থেকে ছুটে এসে সীমানা দড়ির পাশে দাঁড়িয়ে একহাত প্রসারিত করে প্রথমে ক্যাচ নেন আফ্রিদি। তারপর ভারসাম্য ঠিক রাখতে না পেরে বল আকাশে ছুঁড়ে নিজে সীমানার বাইরে চলে যান। সেখান থেকে আবার ভেতরে ঢুকে বল তালুবন্দি করেন।
আফ্রিদির এমন ক্যাচের দিনে পিএসএলের ইতিহাসে কোয়েটার বিপক্ষে নিজেদের প্রথম জয় পেয়েছে করাচি। দিনের অন্য ম্যাচে মোস্তাফিজের লাহোর হেরে গেছে মুলতান সুলতানসের বিপক্ষে।
প্রায় ২১ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আফ্রিদির। কাগজে-কলমে তার বয়স ৩৭। কিন্তু গুঞ্জন আছে পরিমাণটা আরো বেশি।
আফ্রিদির এমন ক্যাচ দেখে পাকিস্তানের খ্যাতনামা ক্রীড়া সাংবাদিক মাজহার আরশাদ টুইটে লিখেছেন, ‘আফ্রিদি সত্যিকারের একজন চিরতরুণ ক্রিকেটার। অভিষেকের ২১ বছর পরেও তিনি এভাবে দর্শকদের আনন্দ দিতে পারেন। পাকিস্তান ক্রিকেটের ইতিহাসে এমন শৈল্পিক ক্যাচ বিরল।’
শাহরিয়ার এজাজ নামের এক দর্শক লিখেছেন, ‘পৃথিবীর বয়স বাড়ছে। কিন্তু আফ্রিদি যুবক থেকে যাচ্ছেন!’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close