গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে সাউথ ওয়েলস রিজিওনাল সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত

Bishwaবদরুল হক কার্ডিফ থেকে: বৃটেন প্রবাসীদের সর্ববৃহৎ কমিউনিটি সংগঠন গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এণ্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে ১৯৯৩ সাল থেকে বৃটেন বাংলাদেশ কমিউনিটি ও গ্রেটার সিলেটবাসীর উন্নয়নে ও কল্যানে নিরলসভাবে কাজ করে চলছে।
সংগঠনের সাউথ ওয়েলস রিজিওনাল দ্বিবার্ষিক সম্মেলন ও নির্বাচন ২০১৩ অতিসম্প্রতি বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার সেন্টারে সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন আলহাজ্ব লিয়াকত আলীর সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী শেখ মো: আনোয়ারের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট কাউন্সিলের কেন্দ্রীয় জয়েন সেক্রেটারী ওয়েলস রিজিওনের সাবেক চেয়ারপার্সন কমিউনিটি লিডার ও সাংবাদিক মনসুর আহমদ মকিস।
দ্বি-বার্ষিক সভায় বিদায়ী সেক্রেটারী শেখ মো: আনোয়ার ও ট্রেজারার আবুল কালাম মুমিন বার্ষিক ও আর্থিক রিপোর্ট পেশ করলে ব্যাপক আলোচনার পর তাহা সর্ব সম্মতিক্রমে পাশ করা হয়।
সম্মেলনের দ্বিতীয় পর্বে নির্বাচন কমিশনার প্রবীন মুরব্বী সৈয়দ শফিকুল হক, আব্দুল কাদির ও আলহাজ্ব আসাদ মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত নির্বাচনে আলহাজ্ব লিয়াকত আলীকে চেয়ারপার্সন, মো: আসকর আলী সেক্রেটারী ও বদরউদ্দিন চৌধুরী বাবরকে ট্রেজারার করে ৩২ সদস্য বিশিষ্ট সাউতওয়েলস রিজিওনাল কমিটি গঠন করা হয়। সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আনহার মিয়া। বক্তব্য রাখেন প্রবীন মুরব্বী ও নির্বাচন কমিশনার সৈয়দ শফিকুল হক, আব্দুল কাদির, আসাদ মিয়া, আলহাজ্ব আবু বক্কর ওয়াকার, আলহাজ্ব ময়না মিয়া, আব্দুল হান্নান শহীদুল্লাহ, আকতারুজ্জামান কুরেসী নিপু, নুরুল আলম চুনু, তৈমুছ আলী, লিলু মিয়া, শেখ আতিকুজ্জামান, গোলাম মর্তুজা, বাবর চৌধুরী, সৈয়দ আমান উল্লাহ খোকন, মুহিবুর রহমান মুহিব, বেলায়েত হোসেন খান, এম এ রউফ, আনহার মিয়া, সৈয়দ রিপন আহমদ, ইকবাল আহমদ, সেবুল আলী, সুমন আলী, সেলিম চৌধুরী, আব্দুল বারী, আসকর আলী, শেখ এম এ সালাম ও ইকবাল বাহার সাচ্চু প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের কেন্দ্রীয় জয়েন সেক্রেটারী ওয়েলসের সাবেক চেয়ারপার্সন মনসুর আহমদ মকিস বলেন, গ্রেটার সিলেট কাউন্সিল একটি শক্ত ভিত্তির উপর দাঁড় করাতে একটি শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তুলতে প্রবাসী বাংলাদেশী জনগনের সার্বিক উন্নতি এবং সিলেট বিভাগের মাটি ও মানুষের কল্যাণে ব্যাপক কাজ করছে। তিনি সাউথওয়েলস রিজিওনাল কমিটির কর্মকান্ডের ভূয়শী প্রশংসা করে নতুন কমিটি অতীতের ধারাবাহিকতা বজায় রেখে সংগঠনের অগ্রযাত্রায় আর বলিষ্ট ভূমিকা রাখার আহ্বান জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button