নানা আয়োজনে শাবি’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

sustনানা আয়োজনের দেশের র্শীষ বিদ্যাপিঠ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার র‌্যালি, পতাকা উত্তোলন, কেক কাটা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
মঙ্গলবার সকাল ১০ টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম। পরবর্তীতে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে কেক কাটার মাধ্যমে শেষ হয়।
বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ক্যাম্পাসে র‌্যালি
এতে উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ড. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, প্রক্টর জহির উদ্দিন আহমেদসহ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।
উল্লেখ্য, ১৯৯১ সালের ১৩ ফেব্রুয়ারি (১লা ফাল্গুন) ৩২০ একর জায়গায় ৩ টি বিভাগের ১২০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে দেশের প্রথম এই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button