বাংলাদেশী ক্যাব ড্রাইভার : দুই পা হারালো বৃটিশ টুরিষ্ট

Bishwaবাংলাদেশী এক ইয়োলো টেক্সি ড্রাইভারের গাড়ীতে গুরুতর ভাবে আহত হলেন সাইন গ্রীন নামে এক বৃটিশ টুরিষ্ট। গত ২০ আগষ্ট, মঙ্গলবার সকাল ১১:১৫ মিনিটে ম্যানহাটানে এ দূর্ঘটনাটি ঘটে। জানা গেছে, ফয়সল কবির হিমন নামে এক বাংলাদেশী ক্যাবটি চালাচ্ছিলেন। ট্যাক্সি ক্যাবের আঘাতে সাইন গ্রীনের এক পা শরীর থেকে আলাদা হয়ে যায় এবং অন্যটি একেবারে থেতলে যায়।
ক্যাব ড্রাইভার হিমন ম্যানহাটানের সিক্সথ এভিনিউ এন্ড ওয়েষ্ট ৪৯ নং স্ট্রীটের উপর দিয়ে গাড়ী চালাচ্ছিলেন। অকস্মাৎ হিমনের গাড়ী কন্ট্রোল হারিয়ে দ্রুত গতিতে ১২৫১ নং কানাডিয়ান কনসুলেট অফিসের সাইডওয়াকের উপরে সজোরে আঘাত হানে। ঘটনার সময় বৃটিশ টুরিষ্ট ২২ বৎসর বয়সী সাইন গ্রীন তার এক বান্ধবীর সাথে ওই সাইডওয়াকে বসে হটডগ খাচ্ছিল। সেদিনের সকালই ছিল সাইন গ্রীনের প্রথম সকাল নিউ ইয়র্কে। সাইন গ্রীন আগের দিন নিউ ইয়র্ক এসেছে ছুটি কাটাতে। সকালের ঠান্ডা মিষ্টি মধুর আবহাওয়ায় ১২৫১ নং কানাডিয়ান কনসুলেট অফিসের সাইড ওয়াকে ওয়াটার ফাউন্টেনের পাশে বসে ফুড স্ট্যান্ড থেকে কিনে হটডগ খাচ্ছিলো এক বান্ধবীকে নিয়ে। হিমনের ট্যাক্সি ক্যাবের আঘাতে মূর্হতেই উডে গেলো তাঁর নিউ ইয়র্ক ঘুরে বেড়ানোর স্বপ্ন। গাড়িটি সাইডওয়াকে প্রচন্ড জোড়ে আঘাত হানলে সাইডওয়াকের ধারালো টাইলস সহ গাড়ীটি আঘাত হানে সাইন গ্রীনের শরীরের উপর। সঙ্গে সঙ্গেই সাইনের বাম পা’টি শরীর থেকে আলাদা হয়ে যায়। যেটি পরে পুলিশ হিমনের গাড়ীর নীচ থেকে উদ্ধার করে। ডান পা’টিও পুরোটাই থেতলে যায়।
পুলিশ ও এ্যামবুলেন্স দ্রুত ঘটনাস্থলে চলে আসে। সাইন গ্রীনকে এ্যাম্বুলেন্সে করে বেলভিউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানের কর্তব্যরত ডাক্তার অনেক চেষ্টা করেও সাইনের বাম পা’টি জোড়া লাগাতে ব্যর্থ হয়। ম্যানহাটনে এই  দূর্ঘটনাটি ঘটার সময় এ প্রতিবেদক ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট ডাক্তার এ প্রতিবেদকে জানান-“অপারেশনের পুরোটা সময়ই সাইনের জ্ঞান ছিল। সে খুবই শক্তিশালী ও সাহসী মেয়ে। আমার খুবই খারাপ লাগছে যে ওর সারাটি জীবন বেঁচে থাকতে হবে এই পঙ্গুত্বের বোঝা নিয়ে। এই পঙ্গুত্বের জীবন নিয়ে বেঁচে থাকাটা অনেক কষ্টের”।
পুলিশ হিমনকে প্রায় দুই ঘন্টা যাবত জিঙ্গাসাবাদ করে এবং হিমনের অতীত রেকর্ড বের করে। পুলিশ জানায় হিমনের গাড়ীতে তিনটি ভায়োলেসান আছে। একটি পার্কিং লঙ্ঘন করার জন্য, গাড়ীতে ধূমপানের জন্য এবং আরেকটি ট্যাক্সি স্ট্যান্ড লাইন কাট করার জন্য। ২০১০ সাল থেকে হিমন নিউ ইয়র্ক সিটিতে গাড়ী চালানোর কাজ শুরু করেছে। হিমন এ প্রতিবেদককে জানান, একটি বাইসাইকেল আরোহীকে বাচাঁতে গিয়ে তিনি কন্ট্রোল হারিয়ে ফেলেন। বাইসাইকেল চালকের নাম ক্যানেথ অলিভো। হিমন বলেন, আমার জীবনে এমন একটি ঘটনা ঘটবে যেটা আমার কাছে একটি দুঃসপ্ন মনে হচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button