সিলেটের ৪ উপজেলায় নির্বাচন ১৫ মার্চ

সিলেটের তৃতীয় দফা উপজেলা নির্বাচনের ৪টি উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সিলেটের ২টি, সুনামগঞ্জের ১টি ও মৌলভীবাজারের ১টি উপজেলায় প্রার্থীরা মঙ্গলবার সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কাছ থেকে প্রতীক বুঝে নেন। এই ৪ উপজেলায় আগামী ১৫মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।
মঙ্গলবার সিলেট জেলার দক্ষিণ সুরমার ও ফেঞ্চুগঞ্জ, সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ ও মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় প্রার্থীরা নিজ নিজ প্রতীকের পক্ষে জন সমর্থন আদায়ের লক্ষ্য মাঠে ঝাঁপিয়ে পড়েছেন। অনেকস্থানে রাত থেকে পোষ্টার লাগাতের শুরু করেছেন প্রার্থীদের কর্মী ও সমর্থকরা। সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার দিনভর ছিল প্রার্থী ও সমর্থকদের উপচে পড়া ভিড়। রিটার্নিং অফিসার ও সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এজেডএম নুরুল হক প্রার্থীদের প্রতীক ঘোষণার পর প্রার্থী ও তাদের সমর্থকরা উল্লাসে ফেটে পড়েন।
এ সময় জেলা নির্বাচন অফিসার আজিজুল ইসলাম ও সংশ্লিষ্ট উপজেলার নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ৩য় দফা উপজেলা নির্বাচনের তফশীল ঘোষণার পর ১৫ মার্চের নির্বাচনের জন্য নির্ধারিত সিলেটের এই ২ উপজেলায় গত ১৫ ফেব্রুয়ারী মনোনয়ন দাখিল শেষ হয়। ১৭ ফেব্রুয়ারি যাচাই-বাছাই ও মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৪ ফেব্রুয়ারি। নির্বাচনে সিলেট জেলার ৪ উপজেলায় চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button