ষষ্ঠবারের বারের মতো সিআইপি হলেন মাহতাবুর রহমান

অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ টানা ষষ্টবারের মতো সিআইপি নির্বাচিত হলেন এনআরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এবং আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহতাবুর রহমান। ২০১৭ সালে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী ক্যাটাগরিতে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (কমার্শিয়াল ইম্পরটেন্ট পারসন-সিআইপি) নির্বাচিত হয়েছেন তিনি ।

২০১৭ সালে বৈধ চ্যানেলে অন্যান্য বৈদেশিক মুদ্রা প্রেরণকারীদের মধ্যে তিনি সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা প্রেরণকারী। সরকার সম্প্রতি এ সংক্রান্ত একটি গেজেট প্রকাশ করেছে। মোহাম্মদ মাহতাবুর রহমান ২০১২, ২০১৩, ২০১৪, ২০১৫ এবং ২০১৬ সালেও সিআইপি নির্বাচিত হন। এ নিয়ে টানা ষষ্টবারের মতো সিআইপি নির্বাচিত হলেন তিনি।

এছাড়াও সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী হিসেবে ২০১৩-২০১৭ পরপর ৫ বার বাংলাদেশ ব্যাংকের সর্বোচ্চ পদক বেস্ট রেমিট্যান্স অ্যাওয়ার্ড লাভ করেন তিনি। দেশে-বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধার সিলেটের কৃতি সন্তান মাহতাবুর রহমান সম্প্রতি প্রথম প্রবাসী বাংলাদেশি হিসেবে সংযুক্ত আরব আমিরাত সরকারের গোল্ডকার্ড ভিসাও অর্জন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button