শীতবস্ত্র বিতরণ বিশ্বনাথ এইড ইউকে’র

bishwanath-aidগত সোমবার ঐতিহ্যবাহী বিশ্বনাথ উপজেলার প্রাচীনতম বিদ্যাপিঠ রামসুন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিশ্বনাথ প্রেসক্লাবের ব্যবস্থাপনায় আয়োজিত শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ২ আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ শফিকুর রহমান চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ শফিকুর রহমান চৌধুরী, সমাজের প্রত্যেক দরিদ্র মানুষকে নিজের চারপাশের খালি জায়গায় মৌসুমী সবজি চাষ, হাঁস–মোরগ ও ছাগল পালনে নিজেদেরকে আত্ননির্ভরশীল করতে এগিয়ে আসার আহবান জানান এবং আর্তমানবতার সভায় গত এক দশক ধরে বিশেষ অবদান রাখার জন্য বিশ্বনাথ এইড ইউকের ভূয়সী প্রশংসা করেন।
বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্বনাথ এইড ইউকের নেতৃবৃন্দ বিশ্বনাথের দরিদ্র যুবক–যুবতীকে তাদের তত্ত্বাবধানে প্রশিক্ষিত করে তুলে কর্মমূখী জ্ঞান প্রদানের ভবিষ্যৎ পরিকল্পনার কথাও তুলে ধরেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক মো. আসাদুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক আমির আলী চেয়ারম্যান, বিশ্বনাথ এইড ইউকের সাধারণ সম্পাদক ও লন্ডন-বাংলা প্রেসক্লাবের সদস্য আবুল হাসনাত, প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক ও লন্ডন-বাংলা প্রেসক্লাবের সদস্য আবদুল বাছিত রফি, বিশ্বনাথ এইড ইউকের লাইফ মেম্বার আবদুল কাদির, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের ও মিজানুর রহমান মিজান এবং উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আলতাব হোসেন।
বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাব সদস্য জামাল মিয়া ও স্বাগত বক্তব্য রাখেন সহ-সভাপতি তজম্মুল আলী রাজু।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, আওয়ামী লীগ নেতা আবদুল মতিন, আব্দুর রউফ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শেখ কবিরুল ইসলাম, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ রফিক হাসান মেম্বার, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল হান্নান বদরুল, বিশ্বনাথ নতুনবাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামীম আহমদ, বিশ্বনাথ প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন প্রমূখ।
অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক অসহায় পরিবারের নারী-পুরুষের মধ্যে শীত বস্ত্র বিতরণ করা হয়। প্রসংগত গত প্রায় এক দশক ধরে ধারাবাহিকভাবে বিশ্বনাথ এইড ইউকে প্রবাসী অধ্যুষিত এই জনপদের হাজার হাজার হতদ্ররিদ্র মানুষের মধ্যে শীতবস্ত্র, শীতের কম্বল, ঢেউটিন, টিউব ওয়েল বিতরণ, চাল ও ইদের খাদ্য সামগ্রী বিতরণ, ফ্রী খৎনা ও মেডিকেল ক্য্যম্পের আয়োজন, বিবাহ, চিকিৎসা সহ বহু সেবামূলক কাজ করে নতুন এক দৃষ্টান্ত স্থাপন করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button