শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের পতন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দুই প্রধান শেয়ারবাজারে ডিএসই ও সিএসইতে সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। বৃহস্পতিবার উভয় স্টক এক্সচেঞ্জে সূচক কমেছে।এদিন দুই বাজারে লেনদেন হয়েছে ৪৫০ কোটি টাকা। যা আগের কার্যদিবসের চেয়ে দুই বাজারে লেনদেন কমেছে ১১৪ কোটি টাকা। গতকাল বুধবার দুই বাজারে লেনদেন হয়েছিল ৫৬৪ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
বৃহস্পতিবার ডিএসইতে সূচক ও লেনদেন কমেছে। এদিন ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে চার হাজার ১১৮ পয়েন্টে অবস্থান করছে এবং লেনদেন হয়েছে ৪১২ কোটি ৬৩ লাখ ৫০ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন কমেছে ১১৮ কোটি টাকা।
ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ১২৯টির, কমেছে ১৩৩টির এবং অপরির্বতিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার।
ডিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।
বৃহস্পতিবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হল-আরএন স্পিনিং, গ্রামীণ ফোন, হাইডেলবার্গ সিমেন্ট, একটিভ ফাইন, স্কয়ার ফার্মা, বাংলাদেশ সাবমেরিন কেবল, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো, তাল্লু স্পিনিং এবং লংকাবাংলা।
অপরদিকে বৃহস্পতিবার সিএসইতেও সূচক কমলেও লেনদেন বেড়েছে। এদিন সিএসইর সাধারণ সূচক আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে আট হাজার ২৭ পয়েন্টে অবস্থান করছে এবং লেনদেন হয়েছে ৩৮ কোটি ২৩ লাখ ৫১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের দিনের চেয়ে সিএসইতে লেনদেন বেড়েছে ৪ কোটি টাকা।
এদিন সিএসইতে লেনদেন হওয়া ২১৪টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮২টি কমেছে ১০৮ এবং অপরিবতির্ত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button