শার্লি এবদু ঘৃণা ও বর্ণবাদী বিদ্বেষ ছড়াচ্ছে : এরদোগান

Erduganতুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, ফ্রান্সের ব্যঙ্গাত্মক সাপ্তাহিক পত্রিকা শার্লি এবদু নিয়মিতভাবে ইসলামের বিরুদ্ধে উসকানিমূলক কার্টুন প্রকাশ ক র চলেছে। তিনি ঘৃণা ও বর্ণবাদী বিদ্বেষ ছড়ানোর জন্য তিনি পত্রিকাটিকে দায়ী করেছেন। ইস্তাম্বুল থেকে আমাদের সংবাদদাতা ও আলজাজিরা এ খবর জানিয়েছে।
গত শুক্রবার রাজধানী আংকারায় ব্যবসায়ীদের সাথে এক বৈঠকে এরদোগান বলেন, ‘এই পত্রিকাটি মুসলমান, খ্রিষ্টানসহ সবার বিরুদ্ধে উসকানি দেয়ার জন্য কুখ্যাতি অর্জন করেছে। এটি সন্ত্রাসীদের প্রতিহিংসাপরায়ণ করে তুলতে অন্যের স্বাধীনতাকে ব্যবহার করছে। এদের বিষয়ে আমাদের সচেতন হওয়া উচিত, কারণ অসীম স্বাধীনতা কারো নেই।’
এরদোগান শার্লি এবদুর নতুন সংখ্যায় মহানবী মোহাম্মদ সা:-কে নিয়ে প্রকাশিত কার্টুুন নিন্দা জানান। তিনি বলেন, কেউ বাকস্বাধীনতার নামে আমাদের মহানবী মোহাম্মদ সা:কে অপমান করতে পারে না। আমাদের কাছে সব নবী ও রাসূল সম্মানের পাত্র। আমাদের কাছে হজরত ঈসা, হজরত মুসা, মহানবী হজরত মোহাম্মাদ সা:-এর মতোই সম্মানীত।
আমরা সব সন্ত্রাসের বিরোধী বিশেষ করে শার্লি এবদুর ওপর হামলার নিন্দা জানাই। এটি বর্ণবাদী হামলা। এ কারণে হাজার হাজার নিরপরাধ মুসলমান আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। এরদোগান আরো বলেন, পশ্চিমা দেশগুলো যেভাবে শার্লি এবদুর ওপর হামলার প্রতিবাদ করছে, তেমনিভাবে পশ্চিমা দেশগুলোর উচিত ছিল সেই সব সন্ত্রাসী রাষ্ট্রের বিরুদ্ধে প্রতিবাদ জানানো, যারা সমুদ্রসৈকতে খেলারত শিশুদের বিমান হামলা করে হত্যা করেছে। রাসায়নিক অস্ত্র ব্যবহার করে মানুষ হত্যা করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button