মুফতী ওয়াক্কাসকে গ্রেফতারে জমিয়তে উলামার তীব্র নিন্দা

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মুফতী ওয়াক্কাসকে সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জমিয়তে উলামা ইউরোপের প্রধান উপদেষ্টা মাওলানা আছগর হুসাইন, জমিয়তে উলামা ইউরোপের সভাপতি  মুফতি ছদর উদ্দিন, জমিয়তে উলামা ইউরোপের সহ সভাপতি মাওলানা সৈয়দ তছদ্দুক আহমদ, জমিয়তে উলামা ইউরোপের জেনারেল সেক্রেটারী মাওলানা শুয়াইব আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ,ট্রেজারার মাওলানা মাসুদুল হাসান, প্রচার সম্পাদক হাফিজ হুসাইন আহমদ, জমিয়তে উলামা ইউকের সভাপতি মাওলানা শাহ মোহাম্মদ আনাছ, সহ সভাপতি মুফতি সাইফুল ইসলাম, মুফতি আব্দুল মুনতাকিম, মাওলানা হেলাল উদ্দিন,  মাওলানা এখলাছুর রহমান বালাগঞ্জি, জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম আহমদ, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আহমদ মাদানি, সহ সেক্রেটারী মাওলানা সৈয়দ জুনাইদ আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মুফতি শাহ হিফজুল করিম মাশুক, মাওলানা জয়নাল আবেদিন, জমিয়তুশ শাবাব ইউকের সভাপতি মাওলানা নাজির উদ্দিন,  প্রচার সম্পাদক মাওলানা আশফাক আহমদ, সহ প্রচার সম্পাদক মাওলানা মুখতার হুসাইন, সহ প্রচার সম্পাদক মাওলানা মুখলিছুর রহমান চৌধুরী, প্রশিক্ষন সম্পাদক মাওলানা সৈয়দ তালহা আব্দুল¬াহ, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুফতি মাওলানা সৈয়দ রিয়াজ আহমদ, অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দিন প্রমুখ।
নেতৃবৃন্দ এক প্রতিবাদ বিবৃতিতে বলেন, সরকার ক্ষমতা কুক্ষিগত করার ক্ষেত্রে আলেম-ওলামাদেরকে প্রধান বাঁধা মনে করে। তাই আলেম-ওলামাদের গ্রেফতার করে নির্যাতন করছে। মুফতি ওয়াক্কাসকে ৫মের শাহবাগ থানার মামলায় গ্রেফতার করে সরকার প্রমান করেছে তারা নাস্তিক-মুরতাদদের পক্ষে।  কিন্তু সরকারের মনে রাখা উচিত মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে, রিমান্ডে নিয়ে নির্যাতন করে আলেম-ওলামাদের আন্দোলনের পথ থেকে টলানো যাবে না। সরকার যতই জুলুম- নির্যাতন করুক না  কেন  জনগণ আওয়ামীলীগকে আর ক্ষমতায় বরদাস্ত করবে না।
নেতৃবৃন্দ বলেন, মুফতী মোঃ ওয়াক্কাসকে সম্পূর্ণ অন্যায় ভাবে আ’লীগ সরকার গ্রেফতার করে রিমান্ড আবেদন করেছে। নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারণ করে বলেন, মুফতী ওয়াক্কাসকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হলে পরিণতি অত্যন্ত ভয়াবহ হবে। এই অনাকাঙ্খিত পরিস্থিতির দায়ভার ইসলাম বিদ্বেষী সরকারকেই নিতে হবে। নেতৃবৃন্দ  আরো বলেন, মুফতী ওয়াক্কাস এদেশের একজন বিজ্ঞ রাজনিতিবিদ ও পার্লামেন্টিয়ান। তিনি দীর্ঘদিন যাবৎ এদেশের হক্কানী আলেমদের সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব দায়িত্ব পালন করে আসছেন। তার বিরুদ্ধে এখন পর্যন্ত কেউ কোন মামলা দিতে পারেনি। কিন্তু বর্তমান ফ্যাসিবাদী ইসলাম বিদ্বেসী আ’লীগ সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে মুফতী ওয়াক্কাস কে গ্রেফতার করেছে। যা অত্যন্ত দুঃখজনক।
নেতৃবৃন্দ জমিয়তে ওলামায়ে ইসলামের মহাসচিব, হেফাজতে ইসলামের নায়েবে আমীর মুফতি মোহাম্মদ ওয়াক্কাসকে গত ২ সেপ্টেম্বর চৌধুরীপাড়া মাদ্রাসায় বেফাকের সভা থেকে গ্রেফতার ও পুলিশ কর্তৃক ২০ দিনের রিমান্ড আবেদনের  ঘটনার তীব্র নিন্দা ও  প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে মুফতি ওয়াক্কাসের নি:শর্ত মুক্তি দাবী করেন।
নেতৃবৃন্দ বলেন, আগামী ৭২ ঘন্টার মধ্যে মুফতী ওয়াক্কাসকে নিঃশর্ত মুক্তি না দিলে তৌহিদী জনতা কঠোর আন্দোলন গড়ে তুলবে ইনশাআল্লাহ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button