দেশসেরা করদাতার তালিকায় সিলেটের আতাউল করিম

ataulদ্বিতীয়বারের মতো দেশের সেরা করদাতার তালিকায় স্থান পেলেন সিলেটের শিল্প উদ্যোক্তা এ কে এম আতাউল করিম। সারা দেশের মধ্যে ব্যক্তি পর্যায়ে ৭৬ জন, কোম্পানী পর্যায়ে ৫৫ টি প্রতিষ্ঠান এবং অন্যান্য ১০টি সহ মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান ২০১৭ সালের এই তালিকায় স্থান পেয়েছেন। তার মধ্যে একজন সিলেটের তরুণ শিল্প উদ্যোক্তা এ কে এম আতাউল করিম।
২০১৬ সালে একইভাবে তিনি দেশ সেরাদের তালিকায় স্থান পান। জাতীয় রাজস্ব বোর্ড তরুণ করদাতা হিসেবে সারাদেশের মধ্যে তাকে মনোনীত করে। এদিকে, করদাতাদের উৎসাহিত করতে ট্যাক্রকার্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড।
নীতিমালা অনুযায়ী ট্যাক্রকার্ডধারীদের সরকার বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি কর্পোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ জানাবে। যেকোনো ভ্রমনে সড়ক বিমান বা জলপথে টিকিট পাবার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবেন। স্ত্রী-স্বামী নির্ভরশীল পুত্র কন্যা নিজেদের চিকিৎসার জন্য সরকারী হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে কেবিন সুবিধা দেয়া হবে তাদের।
এছাড়া বিমান বন্দরে ভিআইপি লাউঞ্চ ব্যবহার এবং তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং পাবার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবেন। ট্যাক্রকার্ড দেয়ার পর থেকে এর মেয়াদ থাকবে এক বছর। সিলেটের ফাজিলচিস্ত এলাকার বাসিন্দা একেএম আতাউল করিম দেশের বিভিন্নস্থানে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, এসটিবি, ডব্লিউ টিপি, যুদ্ধ জাহাজে ডি সেলাইনেশন প্ল্যান্ট স্থাপন ও গভীর সমুদ্রগামী জাহাজে বিশুদ্ধ পানি সরবরাহ করে ইতিমধ্যে সুনাম কুড়িয়েছেন। যা জাতীয় গণমাধ্যম গুরুত্ব সহকারে প্রকাশ করেছে।
এছাড়া তিনি নিজ শহরে এবিএম ফাউন্ডেশনের মাধ্যমে বৃক্ষরোপন, বই বিতরণ, বিভিন্ন সামাজিক এবং ধর্মীয় প্রতিষ্ঠানে প্রায় ২০ হাজার মানুষকে বিশুদ্ধ পানি খাবারের ব্যবস্থা করে দিয়েছেন। স্কুলের শিক্ষার্থী এবং পথচারীদের জন্যে একইভাবে তিনি তার নিজ প্রতিষ্ঠানের সামনে রেখেছেন ফ্রি বিশুদ্ধ পানির ব্যবস্থা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button