পাকিস্তানে সিরিজ বোমা হামলায় নিহত ৬০

পাকিস্তানের পেশোয়ারে খৃস্টান সম্প্রদায়ের একটি পূণ্যাশ্রমের (চার্চ) বাইরে দফায় দফায় চালানো বোমা হামলায় নারী ও শিশুসহ অন্তত ৬০ জন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে শতাধিক ব্যক্তি। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
দেশটির চিকিৎসাকেন্দ্র ও পুলিশ সূত্রের উদ্ধৃতি দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, গতকাল রোববারের প্রার্থণা শেষে বের হওয়ার সময় পূণ্যার্থীদের লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী হামলাকারীরা। সাম্প্রতিক সময়গুলোতে চালানো এ ধরনের হামলার জন্য পাকিস্তানের জঙ্গিদের দায়ী করা হয়ে থাকে। তবে এখন পর্যন্ত গতকালের হামলার দায় স্বীকার করেনি কেউ।
প্রত্যক্ষদর্শীরা জানান, তারা দু’টি বিস্ফোরণের আওয়াজ শুনেছেন। এর মধ্যে প্রথমটির চেয়ে ২য়টি অনেক বেশি শক্তিশালী ছিল।
পেশোয়ার পুলিশের কর্মকর্তা জহির শাহ বলেন, তিনি বিশ্বাস করেন জঙ্গিরাই এ হামলা চালিয়েছে। পেশোয়ারের ডেপুটি কমিশনার জহিরুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, প্রায় ৫০০ থেকে ৬০০ পূণ্যার্থী ঐ সময় চার্চে অবস্থান করছিলেন। তিনি জানান, আহতদের দ্রুত চিকিৎসা সেবা দেয়ার জন্য পেশোয়ারের হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।
এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এছাড়া, আহতদের উদ্ধার করে দ্রুত চিকিৎসা সেবা দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button