ব্রিটেনের ‘চ্যাভেনিং স্কলারশীপ’ পেলেন বাংলাদেশের চার শিক্ষার্থী

Cheveningবাংলাদেশ থেকে এ বছর ব্রিটেনের সম্মানসূচক ‘চ্যাভেনিং স্কলারশীপ’ পেয়েছেন বাংলাদেশের চার শিক্ষার্থী। বৃত্তিপ্রাপ্তরা হলেন, সাব্বির আহমদ, শাহনাজ খান, আল আসাদ মো: মাহমুদুল ইসলাম এবং মোহাম্মদ সাইফুর রহমান। ‘চ্যাভেনিং স্কলারশীপ’এর মাধ্যমে এ বছর বিশ্বের ১১৮ টি দেশ থেকে মোট ৬০০ শিক্ষার্থীকে ব্রিটেনে আনা হবে। এদিকে সম্মানসূচক এ বৃত্তি অর্জন করায় চার বাংলাদেশীকে অভিনন্দন জানিয়েছেন ঢাকায় নিযুক্ত বৃটিশ হাইকমিশনার রবার্ট ডব্লিউ গিবসন।
গিবসন বলেন, যারা একটি সুন্দর ভবিষ্যত গড়তে চায় তাদের জন্য ‘চ্যাভেনিং স্কলারশীপ’একটি অন্যরকম সুযোগ। এ বৃত্তির মাধ্যমে মেধাবীরা ব্রিটেনের শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে অবদান রাখার সুযোগ তৈরি করতে পারে।
ব্রিটেনে বিশ্বসেরা প্রতিষ্ঠান রয়েছে উল্লেখ করে তিনি বলেন, পৃথিবীর সেরা ছয়টির মধ্যে চারটি প্রতিষ্ঠানই রয়েছে যুক্তরাজ্যে। আর এ প্রতিষ্ঠানগুলো মেধাবীদের পছন্দের তালিকায় থাকে সব সময়।
২০১৪-১৫ সালের বৃত্তির জন্য অনলাইনে www.chevening.org  আবেদন করা যাবে। এছাড়া বাংলাদেশের আবেদন সম্পর্কে বিস্তারিত www.chevening.org/bangladesh/ ওয়েবসাইটে  জানা যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button