মেয়র আনিসুল হকের অবস্থার উন্নতি

anisul-haqueলন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের অবস্থার উন্নতি হয়েছে। তার স্ত্রী রুবানা হককে উদ্ধৃত করে গতকাল শনিবার যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনের সদ্য বিদায়ী প্রেস মিনিস্টার নাদিম কাদির এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, “আনিসুল হকের অবস্থা আগের চেয়ে ভালো। তিনি স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন।”
সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত আনিসুল গত ৪ অগাস্ট থেকে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ঘুম পাড়িয়ে রাখা হয়েছে।
মেয়র আনিসুলের অবস্থার উন্নতির কথা জানিয়ে রুবানা পরে ফেইসবুকে ইংরেজিতে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, “তার (আনিসুলের) ভেন্টিলেটর (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসযন্ত্র) খুলে ফেলা হয়েছে; এখন তিনি নিজে শ্বাস নিচ্ছেন। তিনি চিকিৎসকের সঙ্গে চোখের ইশারায় যোগাযোগ করছেন। আমরা তাকে কোনো বার্তা দিলে তিনি চোখ পিট পিট করে সাড়া দিচ্ছেন। “চিকিৎসকরা আমাকে বলেছেন, তার স্থিতিশীল অবস্থায় তারা খুশি এবং তারা আশা করছেন, আগামী সপ্তাহ নাগাদ তার রোগমুক্তির বিষয়ে আমরা আরও বেশি কিছু জানতে পারব।”
পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ না করে গণ্যমাধ্যমে ব্রেকিং নিউজ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া সংবাদ ও গুজব ছড়ানোয় কষ্ট পেয়েছেন বলেও লিখেছেন রুবানা।
আনিসুল হকের শারীরিক অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে গুজব না ছড়াতে আহ্বান জানিয়ে তার মালিকাধীন জাগো টিভির পরিচালক আবদুন নুর তুষারও ফেইসবুকে লিখেছেন। তিনি বলেছেন, “আল্লাহর ওয়াস্তে থামেন! আমি, রুবানা হক, আনিস ভাইয়ের ছেলেমেয়েরা সবাই পালাক্রমে তাকে প্রতিদিন হাসপাতালে দেখতে যাই। এক মিনিট আগে আমি রুবানা হকের সাথে কথা বলেছি। তিনি তাকে হাসপাতালে দেখে ডাক্তারদের সাথে কথা বলে এসেছেন “তিনি দীর্ঘ সময় আইসিইউতে ঘুমে ছিলেন। এখন ধীরে ধীরে তাকে ওষুধ কমিয়ে এনে ডাক্তাররা পরবর্তী ধাপের চিকিৎসা দিচ্ছেন। আপনারা এতো হৃদয়হীন যে প্রতিদিন তার মৃত্যুর গুজব ছড়াচ্ছেন!”
মেয়ের সন্তান জন্মদান উপলক্ষে গত ২৯ জুলাই লন্ডনে আসেন আনিসুল হক। সেখানে অসুস্থ বোধ করায় হাসপাতালে গেলে গত ৪ অগাস্ট পরীক্ষা চলার মধ্যেই তিনি সংজ্ঞা হারান। পরে তার সেরিব্রাল ভাসকুলাইটিস শনাক্ত করেন চিকিৎসকরা।
আনিসুল হকের পরিবারের ঘনিষ্ঠ একজন সে সময় বলেছিলেন, বেশ কিছুদিন ধরেই মেয়রের মাথা ঘোরার সমস্যা দেখা যাচ্ছিল। কিছুক্ষণ খারাপ লাগার পর আবার ঠিক হয়ে যেত। “ঢাকায় তিনি বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েছিলেন। ঢাকার চিকিৎসরা তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিছুদিন আগে সিঙ্গাপুরে গেলে সেখানেও চিকিৎসকরা একই কথা বলেছিলেন।”
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button