জাসদের কেন্দ্রীয় নেতা লোকমান আহমদের ফেসবুক আইডি হ্যাক

lukmanজাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট জেলা জাসদের সভাপতি, ডায়বেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক লোকমান আহমদের ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে। হ্যাক করার পর তাঁর আইডির পাসওয়ার্ড ফেরত দেওয়া হবে বলে ১৫ হাজার টাকাও দাবি করা হয়। এ ঘটনায় লোকমান আহমদ গত বুধবার মহানগর পুলিশের এয়াপোর্ট থানায় একটি সাধারণ ডায়রি করেছেন। যার নম্বর-৯৫০।
সাধারণ ডায়রিতে তিনি উল্লেখ করেন, তিনি সিলেট সিটি কর্পোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের আম্বরখানার বড়বাজার এলাকার ফয়জুরবাগ-৭০ নম্বর বাসার বাসিন্দা। তিনি সেবামূলক, আর্থিক, সামাজিকসহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত রয়েছেন। একজন রাজনীতিবিদ হিসেবে তিনি দেশে-বিদেশে সুপরিচিত ব্যক্তি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তিনি পরিচিতজন ও স্বজনদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রক্ষা করেন। তাঁর পরিচিতির ফায়দা লুটতে একটি কুচক্রিমহল Lokman Ahmed নামের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক করে আইডির ফ্রেন্ড লিস্টে থাকা অনেকের কাছে টাকা পাঠাতে মেসেজ পাঠানো হয়। যা তাঁর জন্য বিব্রন্তিকর ও মানহানিকর। এরপরও ক্ষান্ত হয়নি কুচক্রী মহল। তাঁরা লোকমান আহমদকে ০১৬৭৩৭৬০০০১ নম্বর থেকে কল করে আইডি পূনরুদ্ধার ও আইডির পাসওয়ার্ড ফেরত দেওয়ার কথা বলে ১৫ হাজার টাকা দাবি করে।
সাধারণ ডায়রিতে লোকমান আহমদ আরো উল্লেখ করেন, তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, ওই চক্র পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি ও বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরির প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত এবং ইন্টারনেটের বিভিন্ন সাইটে উন্মুক্ত প্রচারণার মাধ্যমে দেশের সহজসরল লোকদের প্রতিনিয়ত প্রতারিত করে প্রশাসনের নাকের ডগায় দেশদ্রোহীর মতো এসব কাজ জঘন্য নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছে। জনস্বার্থে বিষয়টি গুরুত্ব দেয়ার আহ্বান জানান তিনি।
এ ব্যাপারে জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও ডায়বেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক লোকমান আহমদ সংশ্লিষ্ট সকলকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন।
এ ব্যাপারে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, বুধবার রাত ১২টার পরে তিনি জিডি করেছেন। বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button