ব্রিটিশ পার্লামেন্টের সামনে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ

UK BNPগুলশান কার্যালয়ে অবরুদ্ধ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে খাবার প্রবেশে বাধা প্রত্যাহার ও অবিলম্বে শেখ হাসিনার পদত্যাগ এবং নতুন নির্বাচনের দাবিতে বৃটিশ পার্লামেন্টের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। মঙ্গলবার বিকেলে দুই ঘন্টাব্যাপী এ বিক্ষোভে যুক্তরাজ্য বিএনপি, আইনজীবী ফোরাম, যুবদল, তরুন দল সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়।
এসময় প্রবাসীদের হাতে বাংলাদেশে মানবাধিকার লংঘণ এবং রাজনৈতিক হত্যার চিত্র সংবলিত প্লেকার্ড এবং ব্যানার নিয়ে ‘উই ওয়ান্ট জাষ্টিস, উই ওয়ান্ট ডেমোক্রেসী’ বলে মিছিল দিতে শোনা যায়। তারা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে দখলদার এবং শেখ হাসিনাকে অবৈধ প্রধানমন্ত্রী অভিহিত করে অবিলম্বে তার পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধিনে গ্রহণযোগ্য নির্বাচন দাবি করেন। বেগম খালেদা জিয়ার কার্যালয়ে খাবার প্রবেশে বাধা দিয়ে গত ছয় দিন ধরে না খাইয়ে রেখে সাবেক এই প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টার অভিযোগ করেন যুক্তরাজ্য বিএনপি এবং স্বেচ্ছাসেবক দলের নেতারা।
যুক্তরাজ্য জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাসির আহমেদ শাহীনের সভাপতিত্বে সদস্য সচিব আবুল হোসেনের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তৃতা করেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, সাবেক আহ্বায়ক এমএ মালেক, সিনিয়র সহসভাপতি আবদুল হামিদ চৌধুরী, সহসভাপতি আবুল কালাম আজাদ, তইমুছ আলী, মুহাম্মদ আখতার হোসেন, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম মামুন, সহসাধারণ সম্পাদক শামসুর রহমান মাহতাব, গোলাম রাব্বানী, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, যুবদল নেতা আব্দুল বাছিত বাদসা, আফজাল হোসেন, এজে লিমন, সুমেদ খান প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button