নিজেকে নির্দোষ দাবি করলেন থাই প্রধানমন্ত্রী

Thailandথাইল্যান্ডের প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা দেশটির দুর্নীতি দমন কমিশনে (এনএসিসি) হাজির হয়ে নিজেকে নির্দোষ দাবি করেছেন। ইংলাকের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ উঠার পর দুর্নীতি দমন কমিশন তাকে ডেকে পাঠায়। অভিযোগ প্রমাণিত হলে ক্ষমতাচ্যুত হওয়ার পাশাপাশি রাজনীতিতে নিষিদ্ধ হতে পারেন থাই প্রধানমন্ত্রী।
সোমবার ব্যাংককে জাতীয় দুর্নীতি দমন কমিশন থেকে বেরিয়ে আসার পর তিনি সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলেননি। কমিশন ভবনে তিনি দশ মিনিট ছিলেন। এনএসিসি’র সদস্য পাকদি পুথিসিরি সাংবাদিকদের বলেছেন, প্রধানমন্ত্রী ইংলাক মৌখিক ও লিখিত সাক্ষ্য দিয়েছেন এবং তার দাবির পক্ষে প্রমাণ তুলে ধরার জন্য তিনি আরো সময় চেয়েছেন। একইসঙ্গে আরো দশ জন সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করতে বলেছেন ইংলাক।
কৃষিতে ভর্তুকি দেয়ার ক্ষেত্রে দায়িত্বে অবহেলার অভিযোগ আনা হয়েছে থাই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। সরকারবিরোধীরা দাবি করেছেন, কৃষকদের কাছ থেকে বাজার দরের চেয়ে বেশি দামে চাল কেনার যে প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে,তা রাজনৈতিক স্বার্থে করা হয়েছে। এমনকি প্রকল্পটি বাস্তবায়নে নানা অনিয়ম ও দুর্নীতি করা হয়েছে। এই প্রকল্পের কারণে থাইল্যান্ডের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে তারা দাবি করেছেন। তাদের আরো দাবি, গ্রামাঞ্চলে প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা ও তার ভাই থাকসিন সিনাওয়াত্রার ভোট বাড়াতেই এ প্রকল্প হাতে নেয়া হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button