পরিবারসহ মিনায় খালেদা জিয়া ও তারেক রহমান

Khaledaপবিত্র হজ্জ পালনের উদ্দেশ্যে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার বড় ছেলে এবং দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্যরা মিনায় সমবেত হয়েছেন। এখন পর্যায়ক্রমে চলছে হজের আনুষ্ঠানিকতা।
সৌদি বাদশার সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে বিএনপি চেয়ারপারসনসহ তার পরিবারের সদস্যরা রাজকীয় মেহমান হিসেবে হজ্জ করছেন। খালেদা জিয়া জেদ্দায় রয়েল প্যালেসে অবস্থান করছেন। সেখান থেকে সড়ক পথে মক্কা আসেন।
সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব তথ্য নিশ্চিত করেছেন।
পবিত্র মক্কা নগরী থেকে তাবুর শহরখ্যাত মিনার দূরত্ব ৯ কিলোমিটার। হাজীরা সৌদি আরবের সময় অনুযায়ী ৭ জিলহজ মাগরিবের নামাজ আদায়ের পর মিনার উদ্দেশে যাত্রা শুরু করেন।
মুকিব আরো জানান, শনিবার সকাল থেকেই মানুষ মিনায় সমবেত হয়েছেন। আজ সারাদিনই মিনায় অবস্থান করবেন। সেখানে তারা পবিত্র হজ্জের মূল আনুষ্ঠানিকতা পালন করবেন। এর আগে শুক্রবার পবিত্র মক্কার হেরেম শরীফে তাওয়াফ করেছেন বেগম খালেদা জিয়া ও তারেক রহমান।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া, তারেক রহমান, স্ত্রী ডা: জোবায়দা রহমান, মেয়ে জায়েমা রহমান, ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শরমিলি রহমান ও কন্যা মিলে জুমার নামাজের পর তারা হজের আনুষ্ঠানিকতা শুরু করেন। খালেদা জিয়ার সঙ্গে ঢাকা থেকে আসা তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা ছিলেন।
খালেদা জিয়ার এটি তৃতীয় হজ্জ। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ্জ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি উমরাহ পালন করছেন। আট বছর ধরে যুক্তরাজ্যে থাকা ছেলে তারেক রহমানকে নিয়ে ২০১৪ সালের জুলাই মাসে উমরাহ পালন করেছিলেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button