ব্যবসায়িক সফলতায় অন্যতম শর্ত যোগ্য ও বিশ্বাসী একাউটেন্ট পাশে থাকা

ইস্ট লন্ডনে তাজ একাউটেন্টস এর নতুন অফিস উদ্বোধন

Taj3কমিউনিটির বিশিষ্টজনের মিলন মেলার মধ্যদিয়ে সূচিত হলো তাজ একাউন্টেন্টের নতুন অফিস এর যাত্রা। ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটসের ভ্যালেন্স রোডে সুখ্যাত এই একাউটেন্সি ফার্মের বড় পরিসের অফিস উদ্বোধন করেন অলপার্টি পার্লামেন্টারি গ্রুপ অন কারী ইন্ডাস্ট্রির চেয়ার পল স্ক্যালি এমপি। ফিতাকেটে উদ্বোধন ও অফিস পরিদর্শন শেষে বিভিন্ন পর্যায়ের কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক ব্যবসায়ীর উপস্থিতিতে অনুষ্ঠিত হয় ডিনার পার্টি ও আলোচনা। এতে অতিথি বক্তারা বলেন, তাজ একাটেন্সি এবং নুুরুজ্জামান তাজ এক জনপ্রিয় নামে পরিনত হয়েছে। কমিউনিটির প্রায় সকল পর্যায়ের কার্যক্রমের সাথে তার আন্তরিক যোগাযোগ রয়েছে। তার অমায়িকতা,সক্রিয়তা এবং সেবামূলক মানসিকতা-গতানুগতিক পেশাদার একাউটেন্সি ফার্ম থেকে তাকে আলাদা করে রাখবে। বক্তারা আরো বলেন, ব্যবসায় সফলতার ক্ষেত্রে অন্যতম শর্ত হচ্ছে-যথার্থ আর্থিক ব্যবস্থাপনা, আর এ ক্ষেত্রে প্রধান সহায়ক হচ্ছেন একজন যোগ্য ও দক্ষ একাউটেন্ট। যিনি সর্বশেষ নিয়মনীতি সম্পর্কে সবসময় সচেতন থাকবেন। কমিউনিটির ব্যবসায় তাজ একাটেন্টসেই আর্থিক ব্যবস্থাপনায় বড় সহায়ক হবে বলে আমরা বিশ্বাস করি।
Tajজনপ্রিয় টিভি প্রেজেন্টার ফারহান মাসুদ খানের উপস্থাপনায় বুধবার সন্ধ্যায় স্থানীয় অট্রিয়াম হলে আয়োজিত অনুষ্ঠানে  পল স্ক্যালি এমপি বলেন, বৃটিশ বাংলাদেশী কমিউনিটি রেস্টুরেন্ট সেক্টর ছাড়াও নানা পেশায় এগিয়ে যাচ্ছেন। ডাক্তার,একাটেন্ট,সিভিল সার্ভেন্ট ইত্যাদি নানা ক্ষেত্রে রয়েছে তাদেও সফল পদচারনা। একাউটেন্ট তাজ একাউটেন্ট এ ক্ষেত্রে এক দৃষ্টান্ত।
অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন, বৃটিশ বাংলাদেশ চেম্বার (বিবিসিসি)-এর সাবেক প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক আর স্বাগত বক্তব্য রাখেন বিবিসিসি‘র সিনিয়র ভাইস চেয়ার মুহিব চৌধুরী।
এসবি ফারুক বলেন, নুরুজ্জামান তাজ শুধু মেধাবী নয়, অত্যন্ত যোগ্যতা সম্পন্ন একজন তরুণ ব্যক্তিত্ব। তিনি সবাইকে সহযোগিতা করতে চান, সে কারনে তারও পাশে যেনো দাড়াঁতে চায় সবাই।
মহিব চৌধুরী বলেন, নুরুজ্জামান আমাদের নতুন দিনের ছোট্র অফিস থেকে শুরু করেছিলেন। কিন্তু আমি তখন থেকেই বুঝতে পারতাম তার সমৃদ্ধি আসবে। একটি শক্তিশালী অবস্থান হবে। আজকে তার অফিস দেখে আমি নিজে খুবই গর্বিত হয়েছি। এই আধুনিক সময়ের সাথে তাল মিলিয়ে অফিসেও অত্যাধুনিকতা এবং কাজের পরিবেশ দরকার। সেটিই করেছেন তিনি। অফিসটি যেনো একটি মেইনস্ট্রিম পর্যায়ের সিটি অফিস।
Taj2অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, ব্রেন্ট কাউন্সিলের মেয়র কাউন্সিলর পারভেজ আহমদ, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল কন্সুল্যার শরিফা খান, বৃটিশ বাংলাদেশী ক্যাটারাস এসোসিয়েশনের প্রেসিডেন্ট  ইয়াফর আলী, গ্রেটার সিলেট কাউন্সিল জিএসসি‘র চেয়ারপার্সন নুরুল ইসলাম মাহবুব, এটিএন বাংলা-ইউকে এমডি সুফি মিয়া, ওয়েলস বাংলাদেশ চেম্বারের চেয়ারম্যান দিলাবর আলী হোসাইন, বাংলাদেশী উইম্যান চেম্বারের প্রেসিডেন্ট দিলারা খান, এয়ার এক্সপ্রেস ট্রেভেল এন্ড টুরের এমডি মুজিরুল হক সুমন, শেফ অন লাইনের এমডি এম এ মুনিম সালিক, বিয়ানীবাজার ট্রাস্ট এর প্রেসিডেন্ট মুহিবুর রহমান, বিসিএ নেতা নাসির উদ্দিন, ফ্যান্স-এর কমিউনিটি নেতা হেনু মিয়া।
শরিফা খান বলেন, নুরুজ্জামান হচ্ছেন আমাদের এক রোল মডেল। তিনি শুধু ব্যবসাই করছেন না, কর্পোরেট সোস্যাল রেসপনসিবিলিটি‘র (সিএসআর)দিকের তার নজর রয়েছে। তিনি আরো বলেন, একাটেন্ট হচ্ছেন একটি ব্যবসার চালিকা শক্তি। সেটি মাথায় রেখেই আমাদের ব্যবসা চালাতে হবে।
ইয়াফর আলী তার তিন দশক আগে সূচিত ব্যবসায় এইএমআরসি‘র ইতিবাচক ভূমিকার কথা উল্লেখ করে বলেন, তারা আমাকে মাত্র ১০ পাউন্ড-এর একটি ভুল ধরে সঠিক পথে চলার পথ বাতলে দিয়েছিলো, আজও আমি সঠিক পথেই আছি। আমি মনে করি নুরুজ্জামানও সঠিক পথে চলার নির্দেশনা দিতে পারবেন।
মেয়র কাউন্সিলর পারভেজ আহমদ বলেন, একাটেন্ট শুধু যোগ্য নয়, বিশ্বাসীও হতে হবে। এক্ষেত্রে আমরা তাজ একউটেন্স-এর উপর নির্ভর করতে পারি।
প্রতিষ্ঠানের  ডাইরেক্টর আবুল হায়াত নুরুজ্জামান তাজ বলেন, কমিউনিটির প্রায় সকল পর্যায়ের প্রতিনিধিত্ব আমার অনুষ্ঠানে রয়েছে, তাতে আমি সত্যিই খুবই গর্বিত ও কৃতজ্ঞ। ভবিষ্যতের যাত্রায় আমি সকলের সহযোগিতা চাই এবং পেশাগত ভাবে যতোটুকু সম্ভব সহযোগিতা করতে চাই।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিসিএ-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিঠু চৌধুরী, সোসাইটি অব বাংলাদেশী সলিসিটার্স এর প্রেসিডেন্ট এহসান হক, এশিয়ান ক্যাটারিং ফেডারেশনের চেয়ার ইয়াওর খান, জেএমজি কার্গোর চেয়ারম্যান মনির আহমদ, বিসিএ নেতা মজিবুর রহমান ঝুনু,মাইদুল হোসেন, কমিউনিটি নেতা মনির হোসেন, চট্রগ্রাম এসোসিয়েশনের সেক্রেটারী শওকত মাহমুদ টিপু ও ইটালিয়ান বাংলাদেশী সোসাইটির সেক্রেটারী রেজাউল করিম মৃধাসহ আরো অনেকে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button