কুয়েতে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশ চতুর্থ

Jakariaবিদেশের মাটিতে আবারও বাংলাদেশের বিজয়। কুয়েতে আন্তর্জাতিক কেরাত ও হেফজ প্রতিযোগিতায় চতুর্থ স্থান অর্জন করেছে বাংলাদেশের ১৩ বছরের হাফেজ জাকারিয়া।
বিশ্ব মুসলিম দরবারে বাংলাদেশের জন্য এই গৌরব বয়ে আনা জাকারিয়া তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র। গত ২০ এপ্রিল বুধবার প্রতিযোগিতার শেষদিন বয়ান প্যালেসে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে কুয়েতের ডেপুটি আমির ক্রাউন প্রিন্স শেখ নাওয়াফ আল আহমেদ আল জাবের আল সাবাহ উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
কুয়েতের আমির শেখ সাবাহ আল আহম্মদ আল জাবের আল সাবাহর পৃষ্ঠপোষকতায় ও ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে ৬০টি আরব ও ইসলামিক দেশসহ আরো কয়েকটি দেশের ১০৭ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশ নেয়। গত ১৩ এপ্রিল এ প্রতিযোগিতার উদ্বোধন হয় হোটেল ক্রাউন প্লাজায়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কুয়েতের বিচারমন্ত্রী, ধর্ম ও ইসলামিক বিষয়কমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও বিভিন্ন মুসলিম দেশে রাষ্ট্রদূতরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ দূতাবাসের শ্যাজে ডে ফেয়ার (এআই) কাউন্সিলর এস এম মাহবুবুল আলম এ সময় উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করে লিবিয়ার প্রতিযোগী, দ্বিতীয় সৌদি আরব ও তৃতীয় স্থান অর্জন করে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি। কিশোর হাফেজ জাকারিয়া সংযুক্ত আরব আমিরাত, কাতার, জর্ডান ও মিসরের কোরআন হেফজ প্রতিযোগিতায় অংশ নিয়ে বিভিন্ন সময়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।
কুয়েতে বাংলাদেশ দূতাবাসের শ্যাজে ডে ফেয়ার (এআই) কাউন্সিলর এস এম মাহবুবুল আলমের আমন্ত্রণে হাফেজ জাকারিয়া দূতাবাসে আসে। তাকে দূতাবাসে অভ্যর্থনা জানান প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। এ সময় একটি প্রীতিভোজের আয়োজন করে দূতাবাস কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর (শ্রম) আবদুল লতিফ খান, প্রথম সচিব আনিসুজ্জামানসহ দূতাবাসের কর্মকর্তারা। এই গৌরবে কুয়েতপ্রবাসী বাংলাদেশিদের মাঝে আনন্দ বয়ে আনে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close