আল্লামা বরকতপুরী (র:) স্মরণে খেলাফত মজলিস লন্ডন মহানগরীর দোয়া মাহফিল অনুষ্ঠিত

majlisখেলাফত মজলিস লন্ডন মহানগরী সহ সেক্রেটারী মাওলানা নুফায়েছ আহমদ বরকতপুরীর পিতা, আজাদ দ্বীনী এদ্বারা  তালিম এর দীর্ঘ দিনের নাজিম আল্লামা আব্দুল বাছিত বরকতপুরীর মৃত্যুতে গত ১৬ ডিসেম্বর বিকালে খেলাফত মজলিস লন্ডন মহানগরীর উদ্যোগে তাৎক্ষণিক ভাবে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
খেলাফত মজলিস লন্ডন মহানগরী শাখার সভাপতি প্রিন্সিপাল হাফিজ মাওলানা এনামুল হকের সভাপতিত্বে ও সেক্রেটারী মো: আনিসুর রহমান এর পরিচালনায় দোয়া মাহফিল পূর্ব আলোচনায় অংশগ্রহণ করেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, খেলাফত মজলিস ইউকে শাখার সভাপতি ও এআইটি ইউকের সাবেক সভাপতি মাওলানা সাদিকুর রহমান, ইউকে শাখার ভাইস প্রেসিডেন্ট হাফিজ আব্দুল কাদির ও সেক্রেটারী মাওলানা শাহ মিজানুল হক, তারবিয়াহ সম্পাদক খতিব মাওলানা মাহবুবুর রহমান তালুকদার প্রমূখ।
আলোচনায় মাওলানা আব্দুল কাদের সালেহ বলেন, আজ মাওলানা নুফাইছ আহমেদকে আমি যখন বলি যে আপনি ইমার্জেন্সি টিকেট কেঠে দেশে চলে যান। তখন নুফাইছ ভাই কেঁদে কেঁদে বললেন, সালেহ ভাই আমার দুই বোন ইউকে থাকে আমি তাদেরকে শান্তনা দিতে তাঁদের বাসায় যেতে হবে। আর আমি খুশ কারণ আমি জানি আমার বাবা জান্নাতবাসী। সুবহানাল্লাহ। সন্তান যখন বাবার জান্নাতের স্বাক্ষী দেয় তখন বুঝতে হবে বাবা কেমন আমলদার ছিলেন।
মাওলানা সালেহ বলেন, আল্লামা বরকতপুরী ছিলেন খুবই সৎ ও বিনয়ী। আমরা দেখতে পাই তিনি তাঁর  ছেলেদের নাম ইসমে তাসগির দিয়ে রেখেছেন। আর এর বদৌলতে আল্লাহ তাঁর ছেলেদেরকে মেহারত ও বিণয়ী বানিয়েছেন। মাওলানা নুফাইছকে তার ইলমী যোগ্যতার কারণে আল্লামা বলতে পারি।
যুক্তরাজ্য সভাপতি মাওলানা সাদিকুর রহমান বলেন, আল্লামা বরকতপুরী যেমনিভাবে ছিলেন একজন দক্ষ মুহাদ্দিস ও আলিম বানানোর কারিগর তেমনি ছিলেন একজন যোগ্য ও দক্ষ প্রশাসক। তিনি জামেয়া দরগাহ ও এদ্বারা বোর্ড এর প্রসাশনিক কার্যক্রম দক্ষতার সাথে আঞ্জাম দিয়েছেন। তিনি মরহুমের সন্তান ও পরিবারের সদস্যরা যাতে ধৈর্য ধারণ করতে পারেন এই জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।
ইউকে শাখার সেক্রেটারী মাওলানা শাহ মিজানুল হক বলেন, আল্লামা ফখরুদ্দীন গলমুকাপনী (র:) এর অবসর নেয়ার পর থেকে আল্লামা বরকতপুরী অত্যন্ত সাহস ও দক্ষতার সাথে আযাদ দ্বীনী এদ্বারা বোর্ডেকে এগিয়ে নিয়ে গেছেন।
তাঁরবিয়া সম্পাদক মাওলানা মাহবূবুর রহমান তালুকদার বলেন, আমি ছিলাম হুজুরের ছাত্র, খাদিম ও পরবর্তীতে দরগার শিক্ষক হিসাবে হুজুরের কলিগ। সর্বাবস্থায় হুজুরকে ধীশক্তি সম্পন্ন ও স্নেহপরায়ণ দেখেছি।
উক্ত দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন, ইউকে শাখার সহ-সেক্রেটারি মাওলানা আব্দুল করিম, আব্দুল করিম ওবায়েদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা তাইদুল ইসলাম, নিউহাম খেলাফত মজলিসের সভাপতি জনাব বুলবুল আহমেদ ও হাফিজ আব্দুল হাফিজ প্রমূখ।
স্মরণ সভা শেষে আল্লামা আব্দুল বাছিত বরকতপুরীর মাগফেরাত কামনা করে অনুষ্ঠিত দোয়ার পরিচালনা করেন খেলাফত মজলিস ইউকের ভাইস প্রেসিডেন্ট মাওলানা শওকত আলী।
majlis2

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button