জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের বড় জয়

Cricketজিম্বাবুয়ের বিপক্ষে  সিরিজের প্রথম ওয়ানডেতে ১৪৫ রানে জয় কুড়ালো বাংলাদেশ। ৩৬.১তম ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ১২৮/৯। ইনজুরির কারণে ব্যাটিং করতে পারেননি জিম্বাবুয়ের উইকেটরক্ষক মুতুম্বামি। বল হাতে জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত হানেন সাকিব আল হাসান। আর ম্যাচ শেষে সাকিবের শিকার ৪৭ রানে পাঁচ উইকেট। শুরুতে জিম্বাবুয়ে ওপেনার চামু চিভাভার উইকেট তুলে নেন বাংলাদেশের বিশ্বসেরা এ অলরাউন্ডার।  এতে ৯ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ৪০/১। সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের সামনে ২৭৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ।
শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটে গিয়ে স্বাগতিকরা ৯ উইকেটে ২৭৩ রান সংগ্রহ করে। সর্বোচ্চ ১০৭ রান করেন মুশফিকুর রহীম। এটি তার ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে সেঞ্চুরি। এছাড়া সাব্বির রহমান করেন ৫৭ রান। পঞ্চম উইকেটে তারা ১১৯ রান যোগ করেন। এর আগে তামিম ইকবালের পর ফেরেন সাকিব আল হাসান।
উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের সঙ্গে তৃতীয় উইকেট মুশফিক ৭০ রান যোগ করেন। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে এর আগে দলীয় ২ রানের মাথায় কোনো রান না করেই ফেরেন লিটন কুমার দাস। আর তামিমের সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৮ রানের জুটি গড়ে মাহমুদুল্লাহ ফেরেন ৯ রানে। পরে তামিম আউট হন ৬৮ বলে ৪০ রানে। এছাড়া চতুর্থ উইকেটে মুশফিকের সঙ্গে ২৩ রানের জুটি গড়ে সাকিব ফেরেন ১৬ রানে।
এর আগে জিম্বাবুয়ের অধিনায়ক এল্টন চিগুম্বুরা টস জিতে স্বাগতিকদের আগে ব্যাটে আমন্ত্রণ জানান। মুস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মুর্তজা ও আল-আমিন হোসেন-তিনজন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। এছাড়া সাকিব আল হাসানের সঙ্গে স্পিন আক্রমণে থাকবেন আরাফাত সানি ও নাসির হোসেন।
বাংলাদেশ দল
তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, নারিস হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধি:), আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।
জিম্বাবুয়ে দল
চামু চিভাভা, রিচমন্ড মুতুম্বাবি, ক্রেইগ আরভিন, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, এল্টন চিগুম্বুরা (অধি:), লুক জঙ্গু, গ্রায়েম ক্রেমার, তিনাশে পানিয়াঙ্গারা ও ম্যালকম ওয়ালার।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button