বার্মিংহামে খেলাফত মজলিসের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশ

Kelafatগত ১৭ ডিসেম্বর যুক্তরাজ্যের বার্মিংহামে স্থানীয় সেমিনার হলে সন্ধ্যা ৭টায় খেলাফত মজলিস বার্মিংহাম ও মিডল্যান্ড শাখার যৌথ আয়োজনে সংগঠনটির ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
মিডল্যান্ড খেলাফত মজলিসের সভাপতি কারী আবদুল মুকিত আজাদের সভাপতিত্বে ও বার্মিংহাম খেলাফত মজলিসের সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবীরের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ আবদুল্লাহ হাসান। এতে প্রধান অতিথি ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও যুক্তরাজ্য শাখার সভাপতি অধ্যাপক আবদুল কাদির সালেহ ।
বিশেষ অতিথি ছিলেন ওয়েস্ট মিডল্যান্ডস বিএনপির সভাপতি আবদুল লতিফ জেপি, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহসভাপতি মাওলানা ছাদিকুর রহমান, সহসভাপতি মাওলানা মুফতি তাজুল ইসলাম ও যুক্তরাজ্য সহ সেক্রেটারি মাওলানা শাহ মিজানুল হক ।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আবদুল কাদির সালেহ বলেন, খোলাফায়ে রাশেদার আদর্শ অনুকরণে খেলাফত মজলিসের কর্মীদের ময়দানে আরও বেশি কাজ করতে হবে, তবেই খোদাভীরু, সত্ ও যোগ্য নেতৃত্ব তৈরি হবে।
তিনি বলেন, বর্তমান সরকার মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের তোয়াক্কা না করে দেশে আলেম-ওলামা তথা বাংলাদেশের জাতীয়তাবাদী ইসলামী মূল্যবোধে বিশ্বাসীদের ওপর নির্যাতনের মাত্রা দিন দিন বাড়িয়ে চলেছে। এমন পরিস্থিতিতে দেশের একজন শান্তিপ্রিয় সাধারণ নাগরিক হিসেবে সরকারের এই অন্যায়-অত্যাচার মুখ বুজে সহ্য করা সম্ভব নয়।
তিনি বলেন, একটি রাষ্ট্রের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিভাগ হচ্ছে আইন বিভাগ। দেশের প্রত্যেকটি শাখার মতো বিচার বিভাগকেও দলীয় ও লেজুড়বৃত্তিতে পরিণত করা হয়েছে। দেশের বিচার বিভাগ আজ হুমকির সম্মুখীন। সাধারণ মানুষের আজ আইনের আশ্রয় লাভের কোনো সুযোগ নেই। সবকিছুই নির্ভর করে সরকারের ইচ্ছা বা অনিচ্ছার ওপর। এমন পরিস্থিতি চলতে থাকলে দেশের পরিস্থিতি মহামারী আকার ধারণ করতে পারে ।
তিনি দেশের বর্তমান পরিস্থিতিতে অতি দ্রুত সরকারকে ক্ষমতা হস্তান্তর করে নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিদের হাতে ক্ষমতা হস্তান্তর করে দেশের মধ্যে শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের প্রতি আহ্বান জানান।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত মজলিস মিডল্যান্ডের সহসভাপতি মাওলানা আবদুল মতিন, বার্মিংহাম সহসভাপতি আবদুল মালিক পারভেজ, মিডল্যান্ড সহসভাপতি মাওলানা আনহারুল ইসলাম চৌধুরী, মিডল্যান্ড খেলাফত মজলিসের সেক্রেটারি সৈয়দ কবীর আহমদ, বার্মিংহাম সিটি সেক্রেটারি মাওলানা আ ফ ম শুয়াইব, সিটি শাখার সহসভাপতি খসরু খান, লন্ডন মহানগরী খেলাফত মজলিসের প্রচার সম্পাদক মাওলানা আনিছুর রহমান, গ্লস্টার খেলাফত নেতা মাওলানা ওলিউর রহমান, মাওলানা হাবীবুর রহমান, মাওলানা জাকারিয়া আহমদ, বিএনপি নেতা মুসাদ্দিক হুসেন মানিক, মুহাম্মদ উমর, বিশিষ্ট লেখক ও সাংবাদিক মনওয়ার হুসেন, বাংলা কাগজের চেয়ারম্যান ও সাংবাদিক আজাদ আবুল কালাম, আবদুল গনি, হাফিজ সাহেদ আহমদ, মাওলানা আনছার উদ্দিন, মাওলানা এনামুল হক খান, আবদুল ওয়াদুদ, বদরুল হক প্রমুখ ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button