ধর্মের ওপর আঘাত এলে প্রতিহত করবো : খালেদা

Kaledaবিরোধীদলীয় নেতা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, কেউ কেউ বলে, হিন্দুদের সঙ্গে বিএনপির দূরত্ব রয়েছে, এমনই ভুল ধারণা দেয়া হয়। আসলে তা ঠিক নয়, আমরা সাম্প্রদায়িক সম্প্রতি ও ঐক্যে বিশ্বাস করি। আমরা ক্ষমতায় এলে এই সম্প্রীতিকে আরো সুদৃঢ় করবো। কোনো ধর্মের ওপর আঘাত আসলে সকলে মিলে তা শক্ত হাতে প্রতিহত করা হবে বলেও মন্তব্য করেন তিনি।
শনিবার বিকেলে রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে ‘শুভ বিজয়া ১৪২০’ উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এসব কথা বলেন।
এর আগে বিকেল চারটায় লেডিসক্লাবে পৌঁছলে হিন্দু ধর্মাবলম্বী মহিলারা উলুধ্বনি দিয়ে খালেদা জিয়াকে বরণ করে নেয়। পরে খালেদা জিয়া একে একে সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
খালেদা জিয়া বলেন, শুভ বিজয়া উপলক্ষে সারা বাংলাদেশের হিন্দু ভাই বোনদের আন্তরিক শুভেচ্ছা জানাই। আমরা সবসময় বলেছি বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা সব অনুষ্ঠান সবাই মিলে পালন করি।
তিনি বলেন, সংখ্যায় কম বলে হিন্দুরা সংখ্যালঘু এটা ঠিক নয়। যার যার ধর্ম তার কাছে। দেশের নাগরিক হিসেবে আমরা সবাই এক। আমাদের পরিচয় একটাই, আমারা সবাই বাংলাদেশের নাগরিক, আমরা বাংলাদেশি। ‘ঈদ-পূজা-ক্রিসমাস-বৌদ্ধ পূর্ণিমা সব আনন্দই জাতি হিসেবে আমাদের সকলের। এখানে ভেদাভেদের কোনো সুযোগ নেই। হাজার বছর ধরে গড়ে ওঠা সম্প্রীতি আরো সুদৃঢ় করতে হবে বলে তিনি মন্তব্য করেন।
তিনি বলেন, আমরা ঐক্যে বিশ্বাস করি, আসুন সকলে মিলে দেখিয়ে দেই আমরা এক ও ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে পারি। দেশের উন্নয়ন করতে পারি।
বিএনপি ক্ষমতায় এলে সারা দেশের মন্দির সংস্কার ও মন্দির ভিত্তিক পাঠাগার করবো, আমরাই রমনাকালী মন্দির পুনঃপ্রতিষ্ঠা করেছি। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।
আগামীতেও এই বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিয়ম অনুষ্ঠান এইভাবে বড় পরিসরে চালু থাকবে বলেও জানান তিনি। সরকার সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে এ বিষয়ে খালেদা জিয়ার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আজ বিএনপির জাতীয় স্থায়ী কমিটি ও কাল ১৮দলীয় জোটের সভা রয়েছে। তার পরেই বলবো।
এসময় চেয়ারপারসনের সাথে মঞ্চে ছিলেন, দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আসম হান্নান শাহ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, সহ আইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী প্রমুখ।
এছাড়া ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ তালুকদার, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button