লন্ডনে খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন নেতারা

KhaledaLondonদলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া লন্ডন পৌঁছলেও গত তিনদিনে বিএনপির কোনো নেতাকর্মী তার সাক্ষাৎ পাননি। তবে শুক্রবার রাত আটটায় তিনি লন্ডন বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন। এই বৈঠকের মধ্য দিয়ে চিকিৎসার পাশাপাশি সেখানে খালেদা জিয়ার রাজনৈতিক কর্মসূচিও শুরু হয়েছে।
তারেক রহমানের বাসার অদূরে লন্ডনের অভিজাত এলাকায় কিংসটনলজ হোটেলে তিনি এ বৈঠক করেন। দলীয় প্রধান লন্ডন পৌঁছার পর থেকে নেতাকর্মীরা তার সঙ্গে সাক্ষাতের জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন।
লন্ডন বিএনপি নেতারা খালেদা জিয়া ও তারেক রহমানকে একমঞ্চে নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করার চিন্তা করছেন বলে জানা গেছে।
সূত্র জানিয়েছে, যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল ও বিরোধী দলের প্রতিনিধিদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠকের কথা রয়েছে। এছাড়াও কয়েকটি আন্তর্জাতিক সংস্থার কূটনৈতিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে।
বৈঠকে খালেদা জিয়া বলেছেন, বর্তমান সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে, পাঁচ ভাগ জনপ্রিয়তা নিয়ে এই সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক ভিত্তি নেই। তাই অবিলম্বে বাংলাদেশে একটি নির্বাচন জরুরি।
ব্রিটিশ ভিসা সেন্টার ভারতে স্থানান্তরে বাংলাদেশিদের ভিসা পেতে নানা সমস্যা হচ্ছে উল্লেখ করে বেগম জিয়া ভিসা সেন্টার পুনরায় বাংলাদেশে ফিরিয়ে আনতে জোর তৎপরতা চালাতে নেতাদের প্রতি আহ্বান জানান বলেও জানা গেছে।
এছাড়া খুন, গুমসহ বর্তমান সরকারের সব অগণতান্ত্রিক কার্যকলাপ বিশ্ব সম্প্রদায়ের কাছে তুলে ধরার আহ্বান জানান বলেও বৈঠক সূত্রে জানা যায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button