লন্ডন ডার্বি জিতল চেলসি

Chelsiaলন্ডন ডার্বি বলেই উত্তেজনার কমতি ছিল না স্ট্যামফোর্ড ব্রিজে। গ্যালারীতে সারাক্ষণই কোরাস গেয়েছে দুই দলের সমর্থকেরা। মাঠের লড়াইও হয়েছে খুব। ফেয়ার প্লের পরিবর্তে মাঝে মধ্যে হয়েছে ধাক্কাধাক্কিও। যার মাশুলটা একটু বেশীই গুনতে হয়েছে আর্সেনালকে। গানার শিবিরের দুইজনকে দেয়া হয়েছে লাল কার্ড। ফলে বাড়তি সুবিধাটা কাজে লাগিয়ে মৌসুমের প্রথম লন্ডন ডার্বিটা জিতে নিয়েছে চেলসি। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসির জয়ের ব্যবধান ২-০।
ঘরের মাঠ  বলেই বাড়তি উজ্জীবিত ছিল চেলসি। তাছাড়া লিগে ঘুঁড়ে দাঁড়ানোর ইচ্ছাটাও ছিল প্রবল দ্যা ব্লুজদের। গত মৌসুমের লিগ চ্যাম্পিয়ন যারা, তারাই কি না পয়েন্ট তালিকায় ১৭তম স্থানে। চিত্রটা ভক্তদের কষ্টই দিচ্ছিল। লন্ডন ডার্বি জিতে হয়তো কক্ষপথে ফেরার আভাস দিল মরিনহো শিবির। লিগে এর আগের দুটি ম্যাচেই হেরেছিল চেলসি। সব মিলিয়ে ছয় ম্যাচে চেলসির এটি দ্বিতীয় জয়।
আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও প্রথমার্ধে কোন গোলই হয়নি। তবে এই অর্ধে একটি লাল কার্ডের দেখা পায় আর্সেনাল। শেষ মুহূর্তে বাজে আচরণের কারণে দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আর্সেনালের গ্যাব্রিয়েল পোওলিস্তা।
১০ জনের দলে পরিণত হওয়া আর্সেনালকে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চেপে ধরে চেলসি। তার ফলও তারা পেয়ে যায় হাতেনাতে। ৫৩ মিনিটে সেস ফ্যাব্রিগাসের সহায়তায় দুর্দান্ত হেডে গোল করেন কার্ট জুমা। ১-০তে লিড নেয় চেলসি।
গোল পরিশোধের নেশায় উন্মত্ত তখন সফরকারী গানার শিবির। তবে বারবার আক্রমণে গিয়েও ব্যর্থ হয়েছেন ওয়ালকট, রামসে ও সানচেজরা। ৭৯ মিনিটে আবারো আর্সেনাল শিবিরে রেফারির আঘাত। বাজে ট্যাকলের কারণে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আর্সেনালের সান্তি কাজোরলাকে। তখন ৯ জনের দল আর্সেনাল। এমন অবস্থায় ম্যাচে ফেরা ভীষণ কষ্টসাধ্যই। শেষ পর্যন্ত পারেওনি ওয়েঙ্গারের শিষ্যরা।উল্টো অতিরিক্ত সময়ে আরও একটি গোল হজম করে আর্সেনাল। ডান পায়ের দুর্দান্ত শটে চেলসির হয়ে দ্বিতীয় এই গোলটি করেন ইডেন হ্যাজার্ড (২-০)।
এই জয়ে ছয় ম্যাচে সাত পয়েন্ট নিয়ে তালিকায় এক লাফে ১০ম স্থানে উঠে এসেছে চেলসি। সমান ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করা আর্সেনাল রয়েছে চতুর্থ স্থানেই। লিগে আর্সেনালের এটি দ্বিতীয় হার। টানা চার ম্যাচ অপরাজিত থাকার পর হারল ওয়েঙ্গার বাহিনী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button