প্রথম দুই দিন পরিবারের সদস্যদের সঙ্গেই কাটালেন খালেদা জিয়া

কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ না নিয়ে লন্ডন পৌঁছার পর প্রথম দুই দিন পরিবারের সদস্যদের সঙ্গেই কাটিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই সময়ের মধ্যে কারো সঙ্গে সাক্ষাতও দেননি সাবেক এই প্রধানমন্ত্রী।
বিএনপির যুক্তরাজ্যর শাখার নেতারা বলছেন,খালেদা জিয়া প্রায় দুই সপ্তাহ লন্ডনে থাকতে পারেন। তাই রাজনৈতিক কোনো বিষয়ে তাড়াহুড়া করা হচ্ছে না।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক জানান, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টিকে আগে গুরুত্ব দেওয়া হচ্ছে। তিনি যেকোনো সময় চিকিৎসকের কাছে যেতে পারেন। খালেদা জিয়ার জন্য পশ্চিম লন্ডনের একটি হোটেলে বুকিং রয়েছে।
বুধবার সকালে খালেদা জিয়া লন্ডনে আসেন। খালেদার অবস্থান ও সফরসূচি বিষয়ে বেশ গোপনীয়তা রক্ষা করা হচ্ছে। যুক্তরাজ্য সরকারের কারও সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাৎ হবে কিনা সেই বিষয়টিও দলীয় নেতারা তারা জানাতে পারেননি।
বিএনপির ওই নেতা আরও বলেন, মামলার কারণে দলের অনেক নেতাই লন্ডনে আসতে পারেননি। ২০০৮ সালের সেপ্টেম্বরে কারাগার থেকে ছাড়া পেয়ে চিকিৎসার জন্য তারেক রহমান যুক্তরাজ্যে আসেন। সেই থেকে স্ত্রী জোবায়দা রহমান ও মেয়ে জাইমা রহমানকে নিয়ে তিনি লন্ডনেই অবস্থান করছেন। খালেদা জিয়ার আগমন উপলক্ষে তাঁর প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান ও দুই কন্যা জাফিয়া ও জাহিয়া রহমান কয়েক দিন আগেই লন্ডনে চলে আসেন। দীর্ঘ আট বছর পর খালেদা তাঁর পরিবারের সঙ্গে ঈদ করবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button