ঢাকা ইউনিটের ১৫টি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি দলের সাথে ইয়ুথ ভয়েস এর সভা অনুষ্ঠিত

Youth২৮ জুন বৃহস্পতিবার ঢাকা ইউনিটের ১৫টি বিশ্ববিদ্যালয়ের ইয়ুথ ভয়েস অব বাংলাদেশ কমিটির আহবায়ক ও সদস্য সচিবদের সাথে কেন্দ্রের এক সভা বনানীর কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
ইয়ুথ ভয়েস অব বাংলাদেশ এর কেন্দ্রীয় চেয়ারম্যান ব্যারিস্টার তারেক আকবর খন্দকারের সভাপতিত্বে ও মহাসচিব এ কে এম কারীমূল হাই নাঈম এর পরিচালনায় সভায় মতামত রেখে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়গুলোর ইয়ুথ ভয়েস অব বাংলাদেশ কমিটির আহবায়ক ও সদস্য সচিবগন। বক্তাগন ইয়ুথ ভয়েসকে যুগোপযোগী উন্নয়নের সংগঠন হিসাবে আখ্যায়িত করেন। তারা বলেন, যোগ্য নেত্রীত্ব, লক্ষউদ্দেশের সঠিক যাত্রা, সেই সাথে কর্ম ততপরাতার ও কার্যক্রম বাস্তবায়নের সক্ষমতা ইয়থ ভয়েসকে স্বল্প সময়ে অধিক সমৃদ্ধি এনে দিয়েছে। দেশগড়ার প্রতিটি সৈনিকের কাজ করার আদর্শ স্থান  ইয়ুথ ভয়েস অব বাংলাদেশ। বক্তাগন আরো বলেন, সাম্প্রতিককালে সাভারের রানা প্লাজা ধসে আহত শ্রমিকদের কল্যানে ইয়ুথ ভয়েসের পাচ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী এবং ব্রাহ্মনবাড়ীয়ায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের জন্য কর্মসূচী দেশব্যাপী ও প্রবাসে ব্যাপক প্রশংসা অর্জন করেছে।   বক্তব্য পর্বের আগে বিশ্ববিদ্যালয় প্রতিনিধি দলকে দেশে বিদেশে ইয়ুথ ভয়েসের বিভিন্ন কার্যক্রম প্রদর্শন করা হয়।
সভায় সভাপতি ইয়ুথ ভয়েস চেয়ারম্যান ব্যারিস্টার তারেক আকবর খন্দকার তার বক্তব্য পর্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দ্বায়িত্বপ্রাপ্তদের উদ্দেশে সাংগঠনিক কর্মদক্ষতার উপর আলোকপাত রেখে বক্তব্য রাখেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের  প্রতিটি ছাত্র-ছাত্রী দেশের সর্বোচ্চ শিক্ষিত, তাদের প্রতিজনই সচেতনদের প্রতিনিধি। ইয়ুথ ভয়েস এর আঙিনা দেশের কল্যাণে সচেতন ও কর্মবানদের বিশাল জায়গা হিসাবে সুপরিচিতি পাচ্ছে। আমরা দেশের প্রতিটি সচেতন ও শিক্ষিতদের কমন প্লাটফর্ম হিসাবে কর্মততপরতা চালিয়ে যাব।
মহাসচিব এ কে এম কারীমূল হাই নাঈম সভায় ইয়ুথ ভয়েস অব বাংলাদেশের পূর্বে গৃহীত বিভিন্ন কর্মসূচীর বিস্তারিত সবাইকে অবহিত করেন। সংগঠনের আগামী দিনের কর্মসূচী সভায় উপস্থাপন করেন। কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক  নোমান হাসনাত সভায় উত্থাপিত বিভিন্ন প্রস্তাব লিপিবদ্ধ করেন।
সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইউল্যাব কমিটির আহবায়ক মশিউর রহমান, সিনিয়ার যুগ্ম-আহবায়ক রেজাউল করিম অভি ও মোছলেহ উদ্দিন তয়ন, যুগ্ম-আহবায়ক অন্তু শিকদার ও শাকিল আহমেদ শুভ। ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল কমিটির আহবায়ক দ্বীন ইসলাম,   যুগ্ম-আহবায়ক  তারেক হাসান ও শফিকুল আলম। এআই ইউ বির  কমিটির আহবায়ক মাজহারুল ইসলাম তুষার, সিনিয়ার যুগ্ম-আহবায়ক হাসান শাহরিয়ার হৃদয় ও আবু সাঈদ আহমেদ।স্ট্যামফোর্ড কমিটির আহবায়ক সোহাগ চৌধুরী, সদস্য সচিব মাহমুদুর রহমান মোল্লা, সিনিয়ার যুগ্ম-আহবায়ক আরাফাত রাব্বি।বিইউবিটি কমিটির আহবায়ক আনোয়ারুল ইসলাম, সদস্য সচিব আল আমিন। বুয়েট ইয়ুথ ভয়েস কমিটির সিনিয়ার আহবায়ক মুকসিত মাহমুদ সিফাত ও জামিনুর ইসলাম। অতীশ দিপঙ্কর কমিটির আহবায়ক রজিবুল ইসলাত তালুকদার বিন্দু, সদস্য সচিব রিফাত আহমেদ তারিফ, সিনিয়ার যুগ্ম-আহবায়ক সোহানুর রহমান সোহাগ। ঢাকা সিটি কলেজের আহবায়ক ইমদাদুল হক  ভূইয়া রাকিব, মিরপুর সেন্ট্রাল কলেজ কমিটির আহবায়ক ইয়াসির মাহমুদ অয়ন, সদস্য সচিব জাহিদুর রহমান।  এনএসইউ কমিটির অনিক, এনইউবির আশরাফুজ্জামান, রিঙ্কু, রিয়াজুল আহমেদ তুষার। রেসিডেন্সিয়াল মডেল কলেজ কমিটির রাফি খান, বিইউএফটির  মুজাহিদ পারভেজ, আইইউবির আহবায়ক আবু এসহাক তুর্য, সিনিয়ার যুগ্ম-আহবায়ক মেহেদী আল মামুন, সদস্য সচিব তানজির রাতুল। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির রাশেদুল ইসলাম।
সভায় আগামী দুমাসের জন্য ইয়ুথ ভয়েসের যে সমস্ত কার্যক্রমের সিদ্ধান্ত হয়: ফরিদপুরের একটি এতিমখানায় ইফতার ও খাবার বিতরন, চট্টগ্রামে একটি মসজিদের নির্মাণাধীন অংশের জন্য ইলেকট্রিক পাখা বিতরণ, চট্টগ্রামের একটি গ্রামের ৩০০ পরিবারের মধ্যে বিনামূল্যে খাদ্য বিতরন, যুক্তরাজ্যে ভারতীয় হাইকমিশনকে সীমান্ত হত্যা বন্ধে স্মারকলিপি প্রদান , জাপান ও সৌদি আরবে ইয়ুথ ভয়েস কমিটি গঠনের সিদ্ধান্ত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button