কামরুলকে পাঠাতে সৌদি রাজকীয় ফরমান

Kamrulসিলেটে শিশুর রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুলকে বাংলাদেশে ফেরত পাঠাতে রাজকীয় ফরমান জারি করেছে সৌদি আরব। গত সপ্তাহে এ ফরমান জারি করা হয়েছে বলে সৌদি সংবাদমাধ্যম আরব নিউজ বুধবার তাদের অনলাইন সংস্করণে জানিয়েছে।
গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অপবাদ দিয়ে শিশু রাজনকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়। এ পৈশাচিক নির্যাতনের ভিডিও ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে নগরীর জালালবাদ থানায় মামলা করে। প্রধান আসামি কামরুল ঘটনার পরের দিন দেশ ছেড়ে সৌদি আরব পালিয়ে যান। তিনি সেখানে একটি সৌদি পরিবারের গাড়ি চালক হিসেবে কাজ করতেন। তবে জেদ্দায় প্রবাসী বাংলাদেশিরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। তাকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলে রেড অ্যালার্ট জারি করা হয়।
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম গত সপ্তাহে জানিয়েছিলেন, দুই সপ্তাহের মধ্যে কামরুলকে দেশে ফেরত পাঠাবে সৌদি।
তিনি বলেন, ‘ সৌদি রাজকীয় আদালত কামরুলকে ফেরত পাঠানোর বিষয়টির অনুমোদন দিয়েছে; ইতিমধ্যে এ ব্যাপারে ইন্টারপোলের সৌদি অংশকে নির্র্দেশণা দেওয়া হয়েছে। কাগজপত্র সংক্রান্ত অতিরিক্ত যেসব কাজ রয়েছে সেগুলো শেষ হতে দুই সপ্তাহের বেশি লাগার কথা না।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button