ভিক্টোরিয়া পার্কে অনুষ্ঠিত হলো মুসলিম চ্যারিটি রান

CharityRun2গত ৩ বছর রান ফর ইউর মস্ক ক্যাম্পেইনের সফলতার ধারাবাহিকতায় এবার ইস্ট লন্ডন মসজিদ আয়োজন করেছে মুসলিম চ্যারিটি রান। আজ রোববার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো মুসলিম চ্যারিটি রান। প্রায় পাঁচ শতাধিক মানুষের অংশগ্রহণে পূর্ব লন্ডনের ভিক্টোরিয়া পার্কে এই চ্যারিটি রান অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় প্রতিযোগিতা শুরু হলেও ৯টা থেকে আসতে থাকেন কমিউনিটির নানা বয়সের শিশু-কিশোর, তরুণ যুবক ও বয়বৃদ্ধরা। সকলেরই গন্তব্য ছিলো ভিক্টোরিয়া পার্ক। নির্ধারিত স্থানে পৌছলে অংশগ্রহণকারীদের প্রত্যেককে মুসলিম চ্যারিটি রানের মনোগ্রামখচিত স্পেশাল টি-শার্ট দেয়া হয়। মূল প্রতিযোগিতা শুরু হওয়ার আগে প্রায় ঘন্টাখানেক চলে শরীরচর্চা। ঘড়ির কাটা যখন ১১টায় ছুঁই ছুঁই, তখন সকলই গিয়ে দাঁড়ালেন স্টার্টিং পয়েন্টে। ১১টা হতেই বেজে উঠলো হুইশেল। শুরু হলো ৫ কিলোমিটার দৌড়। বিজয়ীরা মাত্র আধঘন্টার মধ্যে ৫ কিলোমিটার পথ ঘুরে এলেন। আর এভাবেই ইস্ট লন্ডন মসজিদ ও বিভিন্ন চ্যারিটির জন্য মোটা অংকের ফান্ডরেইজ করলেন অংশগ্রহণকারীরা।
CharityRun3গত তিন বছর শুধু ইস্ট লন্ডন মসজিদের জন্য ফান্ডরেইজ করলেও এবার ইস্ট লন্ডন মসজিদের জন্য ফান্ডরেইজিংয়ের পাশাপাশি বিভিন্ন চ্যারিটি সংস্থাকেও ফান্ডরেইজিংয়ের সুযোগ করে দেয়া হয়।
চ্যারিটি রানে অংশগ্রহণকারীদের ৪টি ক্যাটাগরীতে ভাগ করে বিজয়ীদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়। এর মধ্যে অনুর্ধ ১২ বছর বয়স ক্যাটাগরীতে বিজয়ী হন ইসমাইল মোহাম্মদ। তিনি মাত্র ২০ মিনিট ২০ সেকেন্ডে ৫ কিলোমিটার রুট ঘুরে আসেন। তাছাড়া ১৩ থেকে ১৭ বছর বয়স ক্যাটাগরীতে বিজয়ী হন মিকদাদ আনাম। তিনি মাত্র ২৪ মিনিট ৯ সেকেন্ডের মধ্যে প্রতিযোগিতা শেষ করেন। এরপর ১৮ থেকে ৩৪ বছর বয়স ক্যাটাগরীতে বিজয়ী হন শিহাব আলী। তিনি ১৮ মিনিট ৫১ সেকেন্ডের মধ্যে ৫ কিলোমিটার দৌড় সম্পন্ন করনে। ৩৫ থেকে ৫০ বয়স ক্যাটারীতে বিজয়ী হন রশীদ আফোজার। তিনি মাত্র ১৭ মিনিট ২১ সেকেন্ডে প্রতিযোগিতায় উত্তীর্ণ হন। তাছাড়া সর্বশেষ ক্যাটাগরী ৫১ ও ততোর্ধ বয়স ক্যাটাগীতে বিজয়ী হন মোঃ শাহ আলম সরকার। তিনি মাত্র ২৮ মিনিট ৩০ সেকেন্ডে দৌঁড় সম্পন্ন করেন।
CharityRunপ্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে অনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেয়া হয়। বিভিন্ন ক্যাটাগরীতে বিজয়ীদের জন্য পুরস্কার ছিলো একটি নিনটেনডো ডিএস, মাউন্টেইন বাইক, রেড লেটার ডে, সামসাং ট্যাবলেট ও লেপটপ। ইস্ট লন্ডন মসজিদের চেয়ারম্যান মুহাম্মদ হাবিবুর রহমান, সেক্রেটারি আইয়ুব খান, ট্রেজারার মোহাম্মদ আব্দুল মালিক, নির্বাহী পরিচালক দেলওয়ার খান, ইমাম ও খতীব শায়খ আব্দুল কাইয়ূম, দারুল উম্মাহর শিব্বির আহমদ ও ইসলামিক রিলিফের ইন্টারফেইথ ম্যানেজার সুলতান আহমদ বিজয়ীদের হাতে পুরস্কার দেন।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে ইস্ট লন্ডন মসজিদের চেয়ারম্যান মুহাম্মদ হাবিবুর রহমান প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, মুসলিম চ্যারিটি রান কমিউনিটির একটি বড় ইভেন্টে পরিণত হয়েছে। এই ক্যাম্পেইনের মাধ্যমে আমরা একদিকে যেমন মসজিদের জন্য ফান্ডরেইজ করতে পারছি, অপরদিকে আমাদের স্বাস্থ্য সুরক্ষায় উদ্ধুদ্ধ হচ্ছি। মুসলিম চ্যারিটি রান আমাদের ইহকাল ও পরকালের জন্য কল্যাণ বয়ে আনছে।
উল্লেখ্য, ইসলামিক রিলিফ, মুসলিম এইড, হিউম্যান অ্যাপিল, জামিয়াতুল উম্মাহসহ ২১টি চ্যারিটি সংগঠন এবারের মুসলিম চ্যারিটি রানে অংশগ্রহণ করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button