কাতারে তামীম রায়হানকে আলনূর সেন্টারের সংবর্ধনা

AlnoorQatarকাতার বিশ্ববিদ্যালয় থেকে এ বছর একমাত্র বাংলাদেশি শিক্ষার্থী হিসেবে স্বর্ণপদক অর্জন করায় তামীম রায়হানকে সংবর্ধনা দিয়েছে কাতারের আলনূর কালচারাল সেন্টার। গত ৭ আগস্ট শুক্রবার সন্ধ্যায় রাজধানী দোহায় একটি মিলনায়তনে তামীম রায়হানের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সেন্টারের মহাপরিচালক প্রকৌশলী শোয়াইব কাসেম এবং নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।
বিলাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন মাওলানা এরশাদউল্লাহ। তিনি বলেন, পৃথিবীর নানা রকম ফিতনা ও বিপদ থেকে পরিত্রাণ পেতে হলে মুসলমানদের অবশ্যই আল্লাহমুখী হতে হবে। ইসলাম ছাড়া অন্য কোথাও আমাদের মুক্তি ও শান্তি নেই।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা ইউসুফ নূর। তিনি বলেন, সত্য ও ন্যায়নিষ্ঠ সাংবাদিকতার মধ্যে দেশ ও জাতির কল্যাণ নিহিত। এর জন্য প্রয়োজন নৈতিকতা এবং ধর্মীয় মূল্যবোধ। অদম্য ইচ্ছা এবং অধ্যবসায় থাকলে সব প্রতিকূলতা পেরিয়ে যে অসামান্য কৃতিত্ব অর্জন করা যায়, তা তামীম রায়হানের এ গৌরবময় সাফল্যে প্রমাণিত। অন্য বাংলাদেশি মেধাবী তরুণরাও বিদেশে উচ্চশিক্ষার প্রতি অনুপ্রাণিত হবেন বলে আশা প্রকাশ করেন তিনি।
এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন পেয়ার মোহাম্মদ, এম এ বাকের, নাসির উদ্দীন, রাকিবুল ইসলাম, সালেহ নুরনবী, হাফেজ লোকমান, মাওলানা মুস্তাফিজুর রহমান, মতিউর রহমান, ফজলে রাব্বি, জয়নাল আবেদিন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ নুরুল আমিন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button